মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় (শুধুমাত্র ছাত্র) এবং কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (শুধুমাত্র ছাত্রী) এ ষষ্ঠ ও নবম শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রোববার ২২ অক্টোবর ভর্তি কমিটি-২০২৪ এর সদস্য সচিব ও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন এর স্বাক্ষরে এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত কয়েক বছরের মতো এবারো আবেদনকারীদের লটারির মাধ্যমে ভর্তির জন্য নির্বাচিত করা হবে। অনলাইনে আগামী ২৪ অক্টোবর থেকে ১৪ নভেম্বর বিকেল ৫ টা পর্যন্ত ভর্তির জন্য আবেদন করতে হবে। একজন আবেদনকারী একাধিকবার আবেদন করতে পারবেননা। তবে একইসাথে প্রাত এবং দিবা শিফট পছন্দ করতে পারবেন।

অনলাইনে আবেদন ফর্ম  http:/ /gsa.teletalk.com.bd   ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফি বাবদ ১১০ টাকা টেলিটক সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে।

ষষ্ঠ শ্রেণিতে প্রত্যেক স্কুলে দিবা ও প্রাত শাখায় ১২০ জন করে মোট ২৪০ জন শিক্ষার্থী লটারির মাধ্যমে নির্বাচন করা হবে। নবম শ্রেণিতে শুধুমাত্র দিবা শাখায় প্রতি স্কুলে ৩০ জন করে শিক্ষার্থী নির্বাচন করা হবে। লটারির ফলাফল ওয়েবসাইট, সংশ্লিষ্ট স্কুলের নোটিশ বোর্ড, ফেসবুক পেইজ, জেলা প্রশাসকের কার্যালয়, গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিদ্যালয়ে কোন আবেদন ফর্ম পাওয়া যাবেনা। যারা কোটায় নির্বাচিত হবেন, তাদেরকে ভর্তির আগেই কোটার সমর্থনে যাবতীয় কাগজপত্র দাখিল করতে হবে।

প্রসঙ্গত, ২০২৪ সালে নবম শ্রেণিতে কোন বিভাগ থাকবেনা।