এম.এ আজিজ রাসেল :
‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতায় নারী দলের চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার বিকালে সৈকতের ডিভাইন পয়েন্টে অনুষ্ঠিত ফাইনাল খেলায় নেপালকে ২-০ সেটে হারিয়ে মহিলা বিভাগে শিরোপা লুপে নেয় শ্রীলংকা নারী দল। এছাড়া টুর্নামেন্টে তৃতীয় স্থান হয়েছে উজবেকিস্তান নারী দল। তাঁরা তাদেরই সতীর্থদের হারায়। কাল ৩০ ডিসেম্বর সকালে একই ভেন্যুতে পুরুষ বিভাগের ফাইনাল অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার সমাপনী দিনে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি ছিলেন। তিনি বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন ভলিবল ফেডারেশনের সভাপতি ও ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান ও কিরগিজস্থান এই ৭টি দেশের পুরুষ দল এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও উজবেকিস্তান এই ৪টি দেশের নারী দল অংশ নেয়।

প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনী প্রধান বলেছেন-জনপ্রিয় স্পোর্টস ইভেন্ট আয়োজনের মাধ্যমে কক্সবাজারের অপার সৌন্দর্য বিশ্বময় ছড়িয়ে দেয়া সম্ভব। এর ফলে দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধিশালী হবে। তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে দেশপ্রেম নিয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। আমাদের নীল জলরাশির গর্বের বঙ্গোপসাগর আমাদের অহংকার। এর রক্ষণাবেক্ষণে দেশপ্রেমিক বাংলাদেশ নৌবাহিনী সদা তৎপর।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে – মেয়র মোঃ আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ‘বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটন ও ভলিবলের পরিচিতি ব্যাপকাভাবে প্রসারিত হবে। অলিম্পিক বিচ ভলিবলের বাছাই পর্বের খেলাও কক্সবাজার বিচে হবে। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেকটা সুদৃঢ়। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে।’

এসময় তিনি বলেন, ‘সুস্থ, সবল ও মাদকমুক্ত জাতি গঠনে খেলাধুলা অপরিহার্য। তরুন প্রজন্মের পড়া‌শোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। কিছুদিন আগেও বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব ২০ ভলিবল টিম কাতার, ইরাক ও চীনকে হারিয়ে এশিয়ায় পঞ্চম স্থান অধিকার করেছে। এর আগেও আমরা মালদ্বীপের সাথে সিরিজ জয় করেছি। গতকাল কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন অনুর্ধ্ব-২৩ ম্যানস ভ‌লিবল চ্যা‌লেঞ্জ কাপ ২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ভলিবল দল। সফলতা ধরে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।