অনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখাল পুলিশ। শুক্রবার দুপুরে পুলিশের পক্ষ থেকে তাদের গ্রেপ্তারের তথ্য জানানো হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান (ডিবি) ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সমকালকে এ তথ্য নিশ্চিত করেন।

নয়াপল্টনে গত বুধবার পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে বৃহস্পতিবার মধ্যরাতে পুলিশ বাসা থেকে তুলে নিয়ে যায় বলে তাদের পরিবার ও বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল।

শুক্রবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

এদিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের পর শুক্রবার বেলা ১১টায় জরুরি বৈঠকে বসে বিএনপির স্থায়ী কমিটি। এছাড়া বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কমিটির অন্যান্য সদস্যদের নিয়ে বক্তব্য রাখবেন।