এন কবির, বান্দরবান:

প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,পার্বত্যবাসীর উন্নয়নে সরকার আন্তরিক। পাহাড়ের ছেলে-মেয়েদের শিক্ষার মান বাড়াতে সরকার নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান করে দিচ্ছে। কিন্তু শিক্ষকদের অবহেলায় ব্যাহত হচ্ছে মান-সম্মত শিক্ষা ব্যবস্থা।

শুক্রবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বান্দরবানের জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত শিক্ষার মান-উন্নয়ন বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশ্য করে এসব কথা বলেন তিনি।জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, বান্দরবান ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে: কর্ণেল রেজাউল ইসলাম,বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ মোকছুদুল আমীন,বান্দরবান সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়াসহ সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন,পাহাড়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষকের স্বল্পতা রয়েছে। শিক্ষক সংকটের মাঝেও একাধিক পদের বিপরীতে শিক্ষক নেই পার্বত্যাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। সরকারের উচ্চ পর্যায়ে তদবির-লেখালেখি করে পদের বিপরীতে কয়েকজন করে শিক্ষক আনলেও যোগদানের কয়েক মাস পর আবারো বদলি হয়ে চলে যায়। আর শিক্ষকের দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা।সম্প্রতি বান্দরবান সরকারী মহিলা কলেজের শিক্ষক বদলীর বিষয়ে শিক্ষার্থীদের মানব বন্ধন নিয়ে কথা বলতে গিয়ে দুঃখ প্রকাশ করে এসব কথা বলেন মন্ত্রী।