মুহাম্মদ নাজিম উদ্দিন দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত হয়েছে ৩ জন ও আহত হয়েছে ২৫ জন। বেপরোয়া গতির কারণে বাস কাঁদে পড়ে এ দুর্ঘটনা হয়।আজ ১ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া নয়াখাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সাতকানিয়ার শাম চৌধুরী পাড়ার মোমিন চৌধুরীর ছেলে মোঃ গিয়াস উদ্দিন (৩২), তার স্ত্রী নুরী বেগম (২৪) ও বাসের যাত্রী আজিজুল ইসলাম (৫০)।
জানা যায়, শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাতকানিয়া মুখী (চট্টমেট্রো-জ-১১-১১৪৮) একটি বাস বেপরোয়া গতিতে চালিয়ে উপজেলার নয়াখাল এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পচ্শিমে কাঁদে পড়ে যায়। এতে বাসটি দুমড়েমুছড়ে গিয়ে ঘটনাস্থলে ১ জন মারা যায়। স্থানীয় ও পথচারীরা এগিয়ে এসে গুরুতর আহতদের উদ্ধার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাঃ গিয়াস ও তার স্ত্রী নুরীকে মৃত ঘোষণা করেন। আহতরা হলেন, রাশেদুল ইসলাম (২৫), শহীদুল ইসলাম (২২), মনজুর মোরশেদ (৩৩), আব্দুস সোবহান (৩০), বিপুল বড়ুয়া (২৫), এহছান কবির (৩৫), রাফি (৭), আবু মোছা (৩৩) ও রুমানা (২৪)।
দোহাজারী হাইওয়ে থানার ওসি মোঃ মিজানুর রহমান বলেন, বেপরোয়া গতির কারণে বাসটি দুর্ঘটনায় পতিত হয়েছে। আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের বাস থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে দিই। বাস উদ্ধার করে থানা রাখা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।