প্রেস বিজ্ঞপ্তি:
সুবিধা বঞ্চিতদের সাংগঠন “ঠিকানা”র আয়োজনে এবার অনুষ্ঠিত হয়েছে বৃক্ষরোপন কর্মসূচি। এছাড়া তাদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা ও খাওয়া দাওয়ারও আয়োজন করা হয়। শুক্রবার দুপুরে লিংকরোডস্থ মূহুরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওই সব অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই সময় শিশু বঞ্চিত শিশুরা আনন্দ উল্লাসে মেতে উঠে।
ঠিকানার প্রতিষ্ঠাতা, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি জালাল উদ্দিন মিঠু বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার জন্য ‘ঠিকানা’ প্রতিষ্ঠা করি। আমাদের নিজস্ব অর্থায়নে ও সবার সহযোগীতায় যতদূর সম্ভব সুবিধাবঞ্চিত শিশুদের ও দুস্থ ও অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। সুবিধাবঞ্চিত এই সব শিশুদের পড়ালেখা শিখিয়ে নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছি। এদের আমরা বিনামূল্যে বই, খাতা, প্রতি সপ্তাহে ক্লাস, বিনোদনের ব্যবস্থাসহ যাবতীয় ব্যবস্থা করি। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের এ ক্ষূদ্র প্রয়াস।
এই সময় আরো উপস্থিত ছিলেন, এরশাদ উল্লাহ, জুয়েল মোশারফ, তারেক মাসুদ ওপেল, আক্তারুজ্জামান মুন্না, মঈন উদ্দিন, আলাউদ্দিন, সোহেল আাহম্মদ, তানজিমুল হাসান লিংকন, সাদমান সাকিব, সাকির হোসেন, শিবলী প্রমূখ।
উল্লেখ্য, ‘ঠিকানা’ মূলত সুবিধা বঞ্চিত শিশুদের মৌলিক চাহিদাগুলো পূরণ করার উদ্দেশ্য গড়ে উঠা একটি সংগঠন। স্ব উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে কিছু যুবক সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে বই, খাতা, কলম প্রতি সপ্তাহে পাঠদান করা, খেলাধুলা, বিনোদনের ব্যবস্থাসহ নানা দিবস উদ্যাপন করে এই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে। নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে ‘ঠিকানা’র এই ক্ষূদ্র প্রয়াস।