এম আমান উল্লাহ আমান,টেকনাফ:
পবিত্র রমজানের ঈদকে সামনে রেখে টেকনাফ পৌরসভাকে যানজট মুক্ত রাখতে অভিযানে নামেন মেয়র হাজী মোহাম্মদ ইসলাম। পৌরসভার মূলপ্রাণ কেন্দ্র বাস ষ্টেশন ফুটপাতে অবৈধ দখলমুক্ত করতে পৌরসভার বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও পরিচ্ছন্নতা কর্মীর অংশগ্রহণে এই ফুটপাত দখলমুক্ত করার অভিযান চালানো হয়। বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকা হতে মেয়র হাজী মোহাম্মাদ ইসলাম এই উচ্ছেদ অভিযান শুরু করেন।
টেকনাফ পৌরসভার বাস ষ্টেশন প্রধান সড়ক,লেংগুর বিল রোড এর দুপাশে, ফোয়ারা চত্বর এর চার পাশের প্রধান সড়ক প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। বিভিন্ন অবৈধ ফুটপাত দখলদারদের কারনে টেকনাফ পৌরসভা যেন যানজটের শহর। এছাড়া সৌন্দর্য বর্ধিত ফোয়ারা যেন অবৈধ দখলদারদের ময়লা ফেলার ডাষ্টবিন। টেকনাফ পৌরসভাকে যানজট মুক্ত পরিচ্ছন্ন শহরে পরিণত করতে সচেতন মহলের দীর্ঘদিনের দাবী থেকলেও তা কখনো হচ্ছেনা।পৌরসভাকে যানজট মুক্ত করতে অবৈধ উচ্ছেদ অভিযান চালালেও পুনঃরায় স্থাপনা করে বৃদ্ধাঙ্গুলি দেখায় অবৈধ দখলদার।
এদিকে পবিত্র রমজানের ঈদের কেনাকাটায় আসা জনমানুষের দুর্ভোগ দুরকরনে দেরীতে হলেও টেকনাফ পৌরকতৃপক্ষ উচ্ছেদ অভিযান করেন।
এ সময় পৌরমেয়র হাজী মোহাম্মাদ ইসলাম বলেন, বাজারের দোকানদার ময়লা নির্দিষ্ট স্থানে না রেখে রাস্তার উপর যত্রতত্র ফেলে এবং পৌরসভাকতৃক বারবার উচ্ছেদ অভিযান করার পরও পুনঃরায় অবৈধ দখল কেন করবেন। তিনি দোকানদার এবং অবৈধ দখলদারদের উদ্দেশ্যে আরোবলেন এখন থেকে প্রয়োজনে আইনের আওতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। এবং টেকনাফ পৌরশহরকে যানজট মুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন স্বাস্থ্যকর শহরে পরিনতে করতে সকলের সহযোগীতা কামনা করেন। এবং আরোবলেন আসুন সকলে কাধেকাধ মিলিয়ে আমাদের শহর আমরা সাজাই এবং এই শহরকে সাজাতে আপনিও অংশীদার হোন।
দেরীতে হলেও পবিত্র ঈদকে সামনে রেখে পৌরশহরকে যানজট মুক্ত ও পরিষ্কার করতে মেয়রের এ অভিযানকে সাধুবাদ জানান সর্বস্তরের জনসাধারণ।