অনলাইন ডেস্ক: চট্টগ্রাম নগরের টাইগারপাসে লাইটার চুরির অভিযোগে ছিন্নমূল শিশুকে মারধরের ঘটনায় মোহাম্মদ শওকত নামে এক পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সকালে নগরের টাইগারপাসের ট্রাফিক বক্সের পাশে একটি দোকানে এই মারধরের ঘটনা ঘটে। আর বিকালে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে কনস্টেবল শওকতের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে এ ব্যবস্থা নেয়া হয়। ভুক্তভোগী শিশুটির নাম বাবু। সে পাশের রেলওয়ে কলোনিতে থাকে ও একটি দোকানে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে। আর মারধরকারী কনস্টেবল শওকত সিএমপি’র ট্রাফিক বিভাগের র‌্যাকার চালক হিসেবে কর্মরত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৩০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, মুখে সিগারেট নিয়ে শিশুটির কলার চেপে ধরে বেধড়ক থাপড়াতে থাকেন ওই পুলিশ সদস্য। প্রত্যক্ষদর্শীরা তাকে বারবার থামতে বললেও তিনি শিশুটিকে একের পর এক থাপ্পড় দিতে থাকেন। মারধরের শিকার শিশুটি জানিয়েছে, পুলিশ বক্স থেকে লাইটার নিয়ে আসার কথা বলে তাকে মারধর করেছে সেই পুলিশ সদস্য। তবে সে কোনো লাইটার আনেনি।

কনস্টেবল শওকত বলেন, ওই ছেলেটার আগে চুরির অভ্যাস আছে। ট্রাফিক বক্স থেকে সে একটা লাইটার চুরি করে নিয়ে এসেছে।

আগেও মোবাইল, চার্জারসহ অনেককিছু চুরি করেছে। তার মাকে অনেকবার এই বিষয়ে বলা হয়েছে। এই বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বলেন, ‘ভিডিওটি নজরে আসার সঙ্গে সঙ্গে ওই অভিযুক্ত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’