শাহেদ মিজান, সিবিএন:

দুঃসাহসই বলা যায়। সরাসরি ওসির কক্ষে গিয়ে খুব দৃঢ়চিত্তে নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দিলেন যুবক। কিন্তু তার হাবভাব বুঝে গেলেন সুচতুর ওসি। সন্দেহজনক হওয়ায় যুবককে চ্যালেঞ্জ করলেন তিনি। চ্যালেঞ্জেই কাবু হলো ওই যুবক। স্বীকার করলো তিনি ভুয়া মেজর! তাতে ঘটনা চুকে যায়নি। আটক করা ওই ভুয়া মেজরকে।…অত:পর তাকে যেতে হলো শ্রীঘরে।

শনিবার (১৮ আগস্ট) সকাল ১০টায় কক্সবাজার সদর থানার ওসির কক্ষে এই নাটকীয় ঘটনা ঘটে। ওই যুবক রামু উপজেলার রাজারকুলের চাকঢালা এলাকার মৃত মেহের আলী পুত্র মোঃ জয়নাল আবেদীন (৩০)।

ওসি ফরিদ উদ্দিন খন্দকার জানান, হঠাৎ কক্ষে যুবক মোঃ জয়নাল আবেদীন নিজেকে রামু ক্যান্টনমেন্টের একজন মেজর পরিচয় দিয়ে আলাপ শুরু করে। ভুয়া বলে সন্দেহ হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হয়। নানা প্রশ্নও করা হয়। কিন্তু কোনো প্রশ্নের উত্তর সে যথাযথ দিতে পারেনি। শেষে নিজের স্বীকার করে সে মেজর হিসেবে ভুয়া পরিচয় দিয়েছে।

ওসি ফরিদ উদ্দিন খন্দরকার বলেন, ‘ভুয়া প্রমাণিত হওয়ায় প্রতারণার দায়ে যুবক জয়নাল আবেদীনকে আটক করা হয়। প্রতারনার দায়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আগামীকাল (আজ) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’