সুজনের মত বিনিময় সভায় বক্তারা

প্রেস বিজ্ঞপ্তি:

সুশাসনের জন্য নাগরিক সুজন কক্সবাজার জেলা কমিটির সভায় বক্তারা বলেছেন,নির্বাচন হতে হবে উৎসব মুখর সেটা যেন জনগনের জন্য আতংকের কারন না হয় সরকার এবং নির্বাচন কমিশনকে সেটা নিশ্চিত করতে হবে। আর কোন ধরনের আবেগ বা আঞ্চলিকতার বশবর্তি না হলে সব খেত্রে অধিকতর গ্রহনযোগ্য এবং সৎ প্রার্থীকে নির্বাচীত করা জনগনের দায়িত্ব, তাই ভোট দিতেই জনগনকে সচেতন থাকতে হবে আমার ভোট নিয়ে নির্বাচিত হয়ে কেউ দূর্নীতি দূর্বিত্তায়নের সাথে জড়িত পড়ছে কিনা। তাতে আমি সমান অপরাধি হবো।

বক্তারা বলেন, সুজন আগে থেকেই বলে আসছে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন সব সময় প্রশ্নবিদ্ধ হবে তবুও সরকার আইন করে স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করছে তাই বিভিন্ন জায়গায় সহিংসতা হচ্ছে। তবুও আমরা আশা করবো সরকার বা নির্বাচন কমিশন যদি সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে পারে তাহলে সংঘাত কিছুটা কমে যাবে।

ইতি মধ্যে কক্সবাজার পৌর নির্বাচনে কালো টাকার প্রভাব চলছে,অনেক মাদক বা ইয়াবা ব্যবসায়িরা নির্বাচনে অংশ নিচ্ছে এবং তাদের আত্¦ীয় স্বজন নির্বাচনী প্রচারনায় নেমেছে এবং তাদের কালো টাকা খরচ করছে এটা কোন ভাবেই গ্রহনযোগ্য নয়। আমরা চাই সমাজের মাদক ব্যবসায়ি বা কালো টাকার মালিকদের জনগন বর্জন করুক।

অপর দিকে সব দিক থেকে সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করা দরকার।এছাড়া পৌর নির্বাচনে প্রার্থীদের অগ্রহযোগ্য প্রতীক দেওয়া নির্বাচন এবং প্রার্থীদের সম্মানহানী হয়েছে বলে মত দেন।

১২ জুলাই (বুধবার) বিকাল সাড়ে ৪ টায় কক্সবাজার সুশাসনের জন্য নাগরিক(সুজন) জেলা কমিটির সভায় সভাপতিত্ব করেন সুজন জেলা সভাপতি প্রফেসর এম এ বারী,সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্টানে আরো বক্তব্য রাখেন সুজন সহ সভাপতি প্রফেসর জাফর আহামদ,যুগ্ন সম্পাদক অধ্যাপক অজিত দাশ,সাংগঠনিক সম্পাদক মোঃনাছির উদ্দিন,অর্থ সম্পাদক ডাঃ চন্দন দাশ,সদস্য মোঃ নাজিম উদ্দিন,প্রবীর কুমার বড়–য়া,শামীমা আক্তার,এম জাবের,বুলবুল-এ জান্নাত,শহর শাখার সাধারন সম্পাদক প্রদীপ চন্দ্র শীল।