বিশেষ প্রতিনিধি:
জাতীয় ছাত্র সমাজের টেকনাফ সদর ইউনিয়নের সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন অনুষদের মেধাবী ছাত্র দেলোয়ার হোসেনের খুনীদের ধরতে ২৪ ঘন্টা আল্টিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ নেতারা। অন্যথায় রাজপথ অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসুচির হুঁশিয়ারী উচ্চারণ করা হয়েছে।
শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে জেলা জাতীয় ছাত্রসমাজের বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।
জেলা জাতীয় ছাত্র সমাজের উদ্যোগে ছাত্র নেতা দেলোয়ার হোসেনের খুনীদের গ্রেফতারের দবীতে কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর লালদীঘিপাড়স্থ দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংগঠনের জেলা শাখার আহবায়ক সোলতান মাহমুদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ছাত্র সমাজের জেলা শাখার সাবেক সভাপতি দেলোয়ার হোসাইন।
তিনি বলেন, ইয়াবার কারণে পুরো দেশে পরিচিত জনপদের নাম টেকনাফ। সেই টেকনাফে ইয়াবা ব্যবসাসহ অপরাধের বিরুদ্ধে অপোষহীন প্রতিবাদের নাম দেলোয়ার হোসেন। দীর্ঘ দিন ধরে সে ইয়াবাসহ অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে। জনমত গড়ে তুলেছে এলাকায়। মূলতঃ অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধই কাল হলো ছাত্র নেতা দেলোয়ারের।
এক সময়ের মাঠ কাঁপানো তুখোঁড় এই ছাত্রনেতা বলেন, অপরাধীরা মনে করেছে একজন দেলোয়ারকে খুন করে পার পাওয়া যাবে। খুনের মাধ্যমে পুরো ছাত্র সমাজকে জাগিয়ে দেয়া হয়েছে। প্রিয় সহকর্মীর খুনের প্রতিটা রক্তের ফোঁটার বদলা নিতে হাজারো কর্মী মাঠে নেমেছে।
তিনি বলেলন, আগামী ২৪ ঘন্টার মধ্যে খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় পরের পরিস্থিতির জন্য প্রশাসনকে দায়ী থাকতে হবে।
জেলা জাতীয় ছাত্র সমাজের সদস্য সচিব মোঃ বেলাল উদ্দিনের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তৃতা করেন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও জেলা শাখার সাবেক সভাপতি অধ্যাপক আতিকুর রহমান, জেলা ছাত্র সমাজের যুগ্ম-আহবায়ক আলী আকবর, শহর শাখার সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার, জেলা নেতা জাহাঙ্গীর আলম।
এ সময় উপস্থিত ছিলেন- ছাত্র সমাজে নেতা সাইফুল ইসলাম মুন্না, তারেক, আতিক, রিয়াজ, ইমরান, ইমন, মনির হোসেন, আরমান খান, শাহজাহান, মু. হোসেন, শাকিল আজম, রিদুয়ান চৌধুরী, হৃদয়, বাবু, হেলাল উদ্দিন, জয়নাল আবেদীন, শাহেদ, শাহাদাত, শফিকুর রহমান, বিজয়, আবদুল্লাহ, রুবেল প্রমুখ।
উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দিবাগত রাত ১০ টার দিকে টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ায় তুচ্ছ ঘটনায় কুপিয়ে হত্যা করা হয় মেধাবী ছাত্র নেতা দেলোয়ার হোসেন (২০)কে। এ ঘটনায় স্থানীয় হামিদ মেম্বার, নুরুল ইসলামসহ একটি চিহ্নিত অপরাধীচক্র জড়িত। নিহত দেলোয়ার ওই এলাকার মৃত আবদুস সালামের ছেলে।