রামু সংবাদদাতা:
রামুতে সড়ক ও জনপথের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের আয়োজন করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ইতোমধ্যে স্থানীয় এক প্রভাবশালী দোকানঘর নির্মাণের জন্য ইট, বালিসহ সরঞ্জাম মজুদ করা শুরু করেছেন। যে কোন সময় নির্মাণ কাজ শুরু করা হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।
সরেজমিন দেখা গেছে, উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের রামু-চৌমহনী-চট্টগ্রাম মহাসড়কের মেরংলোয়া রহমানিয়া মাদ্রাসার সামনে রাস্তার পশ্চিম পাশে সড়ক ও জনপদের ব্রীজ সংলগ্ন জায়গায় ইট-বালি আনা হয়েছে। নিয়েঅজিত করা হয়েছে শ্রমিক।
স্থানীয়রা অভিযোগ করে জানায়, মুফিজুর রহমান নামে এক প্রভাবশালী দখল প্রক্রিয়ার সঙ্গে জড়িত। তার নেপথ্যে আরো বেশ কয়েকজন থাকতে পারে বলে ধারণা স্থানীয়দের।
সুত্র জানিয়েছে, সম্প্রতি একই জায়গায় ছারা খাতুন নামে এক মহিলা দোকানঘর নির্মাণ করে ওখানে বিভিন্ন মাদকদ্রব্য বিক্রি করত। পরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্তক্রমে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিকারুজ্জামান এর নেতৃত্বে প্রশাসন সড়ক ও জনপদের জায়গা হতে দোকান ঘরটি উচ্ছেদ করে। বন্ধ করে দেয় মাদক বিক্রির আসর।
এলাকার বেশ কয়েকজন সমাজপতি জানান, ব্রীজের পাশে দোকানঘর নির্মাণ করলে আগামী বর্ষার মৌসুমে পানি চলাচলের রাস্তাটি বন্ধ হয়ে যাবে। এতে পূর্ব-মধ্যম ও পশ্চিম মেরংলোয়া’র বাড়ি-ঘর আগামী বর্ষার মৌসুমে পানিতে তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে।
দোকান ঘর নির্মাণ বন্ধ রাখার জন্য এলাকাবাসী প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।
এ ব্যাপারে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহজান আলীর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি এটা কোনভাবে কাম্য নয়, শ্রীঘ্রই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।