অনলাইন ডেস্ক: গাজীপুর মেট্রোপলিটন এলাকায় নিজেদের সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে পুলিশের এক কনস্টেবলের হাত উড়ে গেছে। এ সময় পুলিশের এক সহকারী কমিশনারসহ আহত হন আরও দুই পুলিশ সদস্য। বুধবার (৮ নভেম্বর) বিকেলে শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় এ ঘটনা ঘটে।

এই ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রবির (৪৫) পুলিশ কনস্টেবল ফুয়াদ হাসান (২৭) ও নায়েক মোরশেদ আলম খান (৩৫) আহত হয়েছেন।

এদের মধ্যে আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ারের (এপিসি) ভেতরে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে কনস্টেবল ফুয়াদ হাসানের ডান হাতের কব্জি উড়ে গেছে, তিনি মাথায়ও আঘাত পেয়েছেন। এসআই প্রবির মাথায় ও নায়েক মোরশেদ আলম দুই হাত ও পায়ে আঘাত পেয়েছেন।
বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যা পৌঁনে ৭টায় আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার থেকে একটি প্রতিনিধি দল এডিসি নন্দিতা মালাকার ও এডিশনাল এসপি ফরিদা পারভিনের নেতৃত্বে আহতদের খোঁজ খবর নিতে আসেন।

এই বিষয়ে এডিশনাল এসপি ফরিদা পারভিন বলেন, আমরা ঘটনার কথা শুনে এসেছি। আহত তিন জন জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। পরে বিস্তারিত বলা যাবে।

আহতদের অবস্থা সম্পর্কে জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন জানিয়েছেন, আহতদের পরীক্ষা নিরীক্ষা চলছে। তিন জনের মধ্যে কনস্টেবল ফুয়াদ ও মোরশেদকে ভর্তি নেওয়া হয়েছে।

এদিকে পুলিশ জানায়, উত্তেজিত শ্রমিকরা রাস্তায় আগুন জ্বালিয়ে যানবাহন চলাচলে বাঁধার সৃষ্টি করছিল। পরে পুলিশ, র্যাব, বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপের সময় একটি সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ হলে পুলিশের তিন সদস্য আহত হন।
– নিউজ২৪