আজিজুর রহমান রাজু :

পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঈদগাঁওতে বর্ণাঢ্য আয়োজনে ঈদগাঁও থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ উদ্‌যাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ৪ নভেম্বর ) সকাল ১০ টায় কক্সবাজারের ঈদগাঁওতে থানার সামনে থেকে র‌্যালিটি বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ শেষে ঈদগাঁও থানায় এসে শেষ হয়।

পরে ঈদগাঁও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা, মাস্টার নূরুল আজিমের সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ গোলাম কবির।

প্রধান অতিথির বক্তব্যে ওসি গোলাম কবির বলেন,আমি থানায় যোগদানের পর থানা এলাকা থেকে টাউট-বাটপার ও দালালদের দৌরাত্ম্য বন্ধ হয়েছে।

পুলিশি সেবা গ্রহীতাদের এখন আর দুর্ভোগ পোহাতে হয় না। মাদক বিরোধী অভিযানে তৎপর রয়েছেন ঈদগাঁও থানা। ধনী-গরীব সবার জন্য ওসির দরজা সব সময় উন্মোক্ত করেছেন তিনি।

সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক ব্যবসা, অপহরণ চক্র,ডাকাতি, চুরি, ছিনতাইসহ সকল অপরাধের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে ঈদগাঁও থানা পুলিশ । এসব অপরাধী চক্রকে প্রতিহত করতে সকলকে সজাগ থাকার পাশাপাশি প্রয়োজন যে কোন মুহূর্তে পুলিশের সহায়তা নেওয়ার পরামর্শ দেন ওসি গোলাম কবির।

এসময় অন্যান্য বক্তারা অপরাধ নিয়ন্ত্রণ, কিশোর গ্যাং নির্মূলকরণ, অপহরণ,চোরি,ডাকাতি, দালালের পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতামূলক কার্যক্রম, মাদক বিরোধী অভিযান, ইত্যাদি ক্ষেত্রে ঈদগাঁও থানার পুলিশিং এর সাফল্য তুলে ধরেন।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সভায় দীর্ঘ কার্যক্রম পর্যালোচনা করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ,সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রিকো আলাদীন চেরাগের স্বত্বাধিকারী মোঃ ফরিদুল আলম,ঈদগাঁও প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম,ইমাম সমিতির সভাপতি,মৌলানা এনামুল হক ইসলামাবাদীসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি,সাংবাদিক বৃন্দসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।