আব্দুস সালাম, টেকনাফ:

টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী এলাকায় চাঁদা না দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে হত্যা চেষ্টা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি কামালকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব।

আসামি হলেন, টেকনাফ হ্নীলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পানখালী ভিলেজার পাড়ার ছৈয়দ আহমদের ছেলে কামাল উদ্দিন (৪০)।

র‌্যাব-১৫ কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী ভিলেজার মুরা এলাকায় মোঃ কামাল প্রায় সময়ই ভিকটিম হোসনে আরা এর কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেয়ায় ধারালো অস্ত্র নিয়ে ভিকটিমের উপর হামলা চালায়। এসময় ভিকটিম হোসনে আরা, তার ছেলে মঈনুদ্দিন বাপ্পী ও মেয়ে সানজিদা গুরুতর আহত হয়। পরবর্তীতে তাদেরকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হলেও অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
এর প্রেক্ষিতে টেকনাফ থানায় একটি এজাহার দায়ের করা হয়, যার মামলা নং ২২(৯)২৩, ধারা-১৪৩,৩২৩, ৩২৪,৩২৫,৩২৬,৫০৬,৩০৭,৩৮৫,৩৭৯ পেনাল কোড ১৮৬০।

উক্ত ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। র‌্যাব-১৫ কক্সবাজার গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে আসামিকে গ্রেফতার করতে তৎপর থাকে এবং বিভিন্ন অভিযানের পরিকল্পনা করে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী এলাকায় অভিযান পরিচালনা করে এবং র‌্যাব ২৪ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত কামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। সে স্থানীয় নিরীহ লোকজনের কাছ থেকে প্রতিনিয়ত জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে। চাঁদা না দিলে হামলা, মারধর করে জিম্মি করে রাখে বলে জানা যায়।

তিনি আরো জানান,আটককৃত আসামীর পূর্বের মামলা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।