মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী নৌকা প্রতীক, নাগরিক কমিটির মনোনীত স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মাসেদুল হক রাশেদ নারিকেল গাছ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী জগদীশ বড়ুয়া হেলমেট প্রতীক,স্বতন্ত্র প্রার্থী জোসনা হক মোবাইল ফোন প্রতীক এবং ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী মো: জাহিদুর রহমান হাতপাখা প্রতীক পেয়েছেন।জোসনা হক অপর হেভিওয়েট স্বতন্ত্র মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদ এর সহধর্মিণী।

শুক্রবার ২৬ মে কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন তাঁর সম্মেলন কক্ষে এসব প্রতীক বরাদ্দ দেন। এসময় সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁদের সমর্থকগণ উপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিসার এস.এম শাহাদাত হোসেন নির্বাচনী আচরণ যথাযথভাবে প্রতিপালন করার জন্য প্রতীক বরাদ্দের আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতি অনুরোধ জানান।

একইদিন ১৬ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর ও ৫৬ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাঝেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৯৫ হাজার ৩৮৬ জন ভোটার রয়েছে।