শেফাইল উদ্দিন:

কক্সবাজারের ঈদগাও উপজেলায় পাওনা টাকা চাইতে গিয়ে উল্টো থানায় জিডি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পাওনাদার চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে জানা গেছে। অন্যদিকে এ ঘটনায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, উপজেলার ঈদগাঁও ইউনিয়নের দক্ষিণ মাইজ পাড়া (বর্তমানে দক্ষিণ মেহের ঘোনা)এলাকার মৃত কবির আহমদের ছেলে আব্বাস উদ্দিন দক্ষিণ মাইজ পাড়ার লম্বা দানুর ছেলে রশিদ আহমদ থেকে সৌদি আরবে কাজের টাকা বাবদ ২ লক্ষ টাকা পাওনা আছে। পাওনা টাকা না দিয়ে রশিদ আহমদ বাংলাদেশে চলে আসে। ইতি মধ্যে আব্বাস উদ্দিন ও দেশে আসলে পাওনা টাকার বিষয়ে স্থানীয় ভাবে সালিশী বৈঠকের আয়োজন করে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। ২ নভেম্বর ২২ইং তারিখে সালিশী বৈঠকে পাওনা টাকার বিষয় স্বীকার করে রশিদ আহমদ ১ লক্ষ টাকা পরিশোধ করবে মর্মে স্টাম্পে সাক্ষর করে বিচারক ও সাক্ষীগনের সাক্ষাতে। টাকা পরিশোধ করার আগেই রশিদ তার স্ত্রী মনোয়ারা বেগম কে দিয়ে থানায় একটি সাজানো ডায়েরী করে এবং বিভিন্ন ধরনের হুমকি ধমকি দেয়। আব্বাস উদ্দিন জানান, পাওনা টাকা পরিশোধ করবে মর্মে বিচার বৈঠকে স্টাম্পে সাক্ষর করে রশিদ আহমদ তার স্ত্রীকে দিয়ে থানায় মিথ্যা সাজানো ডায়েরী করে টাকা না দেওয়ার জন্য অপপায়তারা শুরু করে এবং হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি ধমকি দেয়
। এ ব্যাপারে অভিযোগ উঠা রশিদ আহমদের সাথে মোবাইলে কথা হলে জিডি বিষয়টি স্বীকার করে লাইন কেটে দেয় । এ ঘটনায় এলাকাবাসী রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ।