আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফের হ্নীলায় পাহাড়ি ডাকাতদের হাতে চার কৃষক অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (৮ জানুয়ারি) ভোরে হ্নীলার লেচুয়াপ্রাং পাহাড়ের পাদদেশ থেকে তাদের ধরে নিয়ে গেছে বলে জানিয়েছেন অপহৃতের স্বজনরা।
সোমবার (৯ জানুয়ারি) ভোরে মোবাইল ফোনের মাধ্যমে জনপ্রতি ৫ লক্ষ টাকা করে মুক্তিপণ দাবি করেছেন ডাকাতদল। অপহৃত আব্দুল হাকিমের পরিবারের সূত্র জানা যায়,অপহৃত ৪ জনের মধ্যে আব্দুর রহমানের হাতে মোবাইল ছিল, সেই অপহৃত আব্দুর রহমানের মোবাইল থেকে ফোন করে অপহৃত আব্দুল হাকিম বলেছেন তাদের ছাড়িয়ে আনতে ৫ লক্ষ টাকা করে মুক্তিপণ দিতে হবে এবং এখনো অপহৃতদের গহীন পাহাড়ে রাখা হয়েছে বলেন জানান।

জানা যায়, অপহৃত ৪জন হলেন,উপজেলার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোছনের ছেলে আব্দুস সালাম,একই এলাকার ছৈয়দ হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান,রাজা মিয়ার ছেলে মুহিবুল্লাহ ও ফজলুল করিমের ছেলে আব্দুল হাকিম। তাঁরা সবাই কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন বলে জানা গেছে।

অপহৃত আব্দুস সালামের বড় ভাই মুন্সি রফিক জানান, পাহাড়ের পাদদেশে তাদের ক্ষেতের জমি আছে। যেখানে প্রায় প্রতিদিন পাহাড় থেকে হাতি নেমে ফসলের ক্ষেত নষ্ট করে ফেলে। তাই হাতি থেকে ক্ষেত রক্ষায় শনিবার (৭ জানুয়ারি) রাতেই পাহাড়ে যায় ৪জন। কিন্তু প্রতিদিনের মতো ভোরে ফিরে আসার কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত ৪জনের কেউ বাড়ি ফিরেননি। তিনি পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন, তার ভাইসহ ৪জনকে অপহরণ করেছে ডাকাতরা।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান,অপহরণের কথাশুনে আমরা পাহাড়ের দিকে যাচ্ছি,পুরো বিষয়টি পরে জানাতে পারবো ।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) নাসির উদ্দিন মজুমদার জানান, আমাদের কাছে কোনো অভিযোগ নেই তবে এই খবর শুনার পরে পুলিশ ঘটনা স্থলে গেছে। এঘটনায় অপহৃতদের উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।