মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিশিষ্ট ব্যবসায়ী, সমাজকর্মী আলহাজ্ব কবির আহমদ সওদাগর কক্সবাজারের সেরা করদাতা মনোনীত হওয়ায় ইউনিয়ন ব্যাংক উখিয়া শাখার পক্ষ থেকে তাঁকে সংবর্ধিত করা হয়েছে।

২০২১-২০২২ কর বছরের বর্ষসেরা করদাতা, স্বনামধন্য ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স ছয়তাঁরা রাইচ এন্ড ফ্লোর মিলের স্বত্তাধিকারী আলহাজ্ব কবির আহমেদ সওদাগরকে রোববার ১ জানুয়ারি ইউনিয়ন ব্যাংক উখিয়া শাখার ব্যবস্থাপক এম. জাহেদ উল্লাহ জাহেদ এর নেতৃত্বে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করেন-শাখার কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

এসময় ব্যাংকের কর্মকর্তা-স্টাফদের মধ্যে সহকারী ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন, অফিসার আরিফুল ইসলাম, সাইফুদ্দিন আহমদ, মোঃ নাঈম, মোঃ এরশাদ হোসেন, রোকন উদ্দিন, তানভীর হোসেন, মিসবাহ উদ্দিন, নিজাম উদ্দিন, মোঃ তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মেসার্স মদিনা অটো রাইচ মিলের প্রোপ্রাইটর গাজী ওমর ফারুক, কবির এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর হুমায়ুন কবির রুবেল, মেসার্স ছয়তাঁরা রাইচ এন্ড ফ্লোর মিলের ম্যানেজিং ডিরেক্টর রেজাউল কবির রেজা প্রমুখ।

সংবর্ধনা প্রদানকালে ইউনিয়ন ব্যাংক উখিয়া শাখার ব্যাবস্থাপক এম. জাহেদ উল্লাহ জাহেদ অভিনন্দন জানিয়ে বলেন, ব্যবসায়িক সততা ও নিষ্ঠার কারণে মেসার্স ছয়তাঁরা রাইচ এন্ড ফ্লোর মিলের স্বত্তাধিকারী আলহাজ্ব কবির আহমেদ সওদাগর রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছে। যে সম্মাননা সমগ্র কক্সবাজারবাসীর জন্য গর্বের বিষয়। তিনি আরো বলেন, আলহাজ্ব কবির আহমেদ সওদাগর একজন শুধু আদর্শ ও সৎ ব্যবসায়ী নন, একজন মানবিক গুণাবলী সম্পন্ন মানুষও। স্থানীয়ভাবে শিষ্টাচার ও নৈতিকতা সমৃদ্ধ পরিশুদ্ধ সমাজ বিনির্মানে আলহাজ্ব কবির আহমেদ সওদাগর এর ব্যাপক অবদানের কথা উল্লেখ করে ব্যাংকার এম. জাহেদ উল্লাহ জাহেদ শিক্ষানুরাগী, ধর্মপরায়ন আলহাজ্ব কবির আহমেদ সওদাগর এর আরো উত্তরোত্তর সাফল্য ও উন্নতি কামনা করেন।

প্রসঙ্গত, মেসার্স ছয়তাঁরা রাইচ এন্ড ফ্লোর মিলের স্বত্তাধিকারী, সফল ব্যবসায়ী আলহাজ্ব কবির আহমেদ সওদাগর উখিয়ার রাজাপালং ইউনিয়নের ওয়ালাপালং এর বাঁচা মিয়া সিকদার ও ভেলুয়া খাতুনের পুত্র। চট্টগ্রাম কর অঞ্চল-৪ এর সার্কেল-৮৭ (টেকনাফ) এ ২০২১-২০২২ কর বছরে সর্বোচ্চ দরদাতা ও দীর্ঘসময় করপ্রদানকারী করদাতা মনোনীত হন-বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কবির আহমেদ সওদাগর। তিনি সামাজিক, ধর্মীয় সহ বিভিন্ন কল্যানকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত।