অনলাইন ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে এক ব্যক্তির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তার পরিচয় কী- তা নিয়ে চলছে আলোচনা। তবে তাকে শনাক্তের চেষ্টা চলছে বলে ঢাকাটাইমসকে জানিয়েছেন ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘ওই ব্যক্তি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কি না জানতে ঘটনার পরে জননিরাপত্তা রক্ষায় পুলিশের সবাই ব্যস্ত রয়েছে। জার্সি পরা ওই ব্যক্তিকে শনাক্তের চেষ্টা চলছে। এ বিষয়ে পরবর্তীতে জানানো হবে।’

এদিকে বুধবার দুপুরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা শুরু করে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। দুই পক্ষের মধ্যে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। এসময় গুলিবিদ্ধ হয়ে মকবুল হোসেন নামে বিএনপির একজনকর্মী মারা যান। এতে হতাহত হয়েছেন বিএনপির অনেক নেতাকর্মী।

সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে এখন পর্যন্ত পৃথক দুটি মামলা করেছে। এরমধ্যে একটি রাজধানীর পল্টন থানায় অপরটি মতিঝিল থানায়। এতে বিএনপির কয়েকহাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

-ঢাকাটাইমস