জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পূর্ব পাশে ছবির হাটের সামনে একটি প্রাইভেটকারের সাথে মোটরসাইকেলের ধাক্কায় তিনজন গুরুদের আহত হয়েছে। সন্ধ্যায় গুরুতর আহত রুবিনা(৪৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছেন বলে জানান কর্তব্যরত ডাক্তার।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও শাহবাগ থানার পুলিশ সূত্রে জানায়,আজ ২ ডিসেম্বর (২০২২) শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর ফার্মগেটের তেজকুনিপাড়া থেকে একটি মোটরসাইকেলে আরোহণ করে এক আত্মীয়ের বাসায় বেড়াতে যাচ্ছিলেন রুবিনা। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পূর্ব পাশে ছবির হাটের সামনে আসলে মোটরসাইকেলটি কে পেছন থেকে ধাক্কা দেয় একটা প্রাইভেট কার । কারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রুবিনা গুরুতর আহত হন।মোটরসাইকেল চালক সাজ্জাদ পড়ে গেলেও তেমন গুরুতর আঘাত পায় নি। প্রাইভেট কারের বাম্পারের সাথে আটকে যায় রুবিনা। রুবিনা কে ঝুলিয়ে রেখে ঘটনাস্থল থেকে গাড়িটি পালিয়ে যাওয়ার সময় টিএসসি মোড়ে গেলে পুলিশ গাড়ি টি থামানোর জন্য সংকেত দেয়। কিন্তু কারটি আরো দ্রুত বেগে চালিয়ে পালিয়ে যাওয়ার সময় কারটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের সামনে উত্তেজিত জনতা আটক করে। গাড়ির চালক কে উত্তম মধ্যম প্রদান করে। পরে গাড়িটি শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। গাড়ির নম্বর-ঢাকা মেট্রো ক-০৫০০৫৫ । গাড়ির চালক অধ্যাপক আজহার জাফর শাহ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষক। তিনি সাবেক শিক্ষক হলেও গাড়িতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো ডিজাইন করা ছিল।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, আমরা দুর্ঘটনার খবর পেয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ইতিমধ্যে আহতদের চিকিৎসার জন্য ব্যবস্থা নিয়েছে। শাহবাগ থানা এবং নিউমার্কেট থানা পুলিশ ঘটনাটি তদন্ত করছে।
শাহবাগ থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ জানান, শাহবাগ মোড় থেকে প্রাইভেট কারটি ছবির হাটের পাশে এসে একটি মোটরসাইকেল কে ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী রুবিনা গুরুতর আহত হন। গাড়িটি টিএসসি মোড়ে গেলে পুলিশ গাড়িটি থামানোর জন্য সংকেত দিলেও নীলক্ষেত মোড়ের দিকে গাড়ি যেতে থাকে। উত্তেজিত জনতা গাড়িটি আটক করে চালককে উত্তম মধ্যম প্রদান করে। রুবিনা কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় গাড়ির চালক মারধরে গুরুতর আহত হন। তাকেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।তার ঘাতক প্রাইভেট কারটি শাহবাগ থানায় জব্দ করা হয়েছে। কিছুক্ষণ আগে আহত রুবিনার মৃত্যু হয়েছে বলে আমাকে জানান কর্তব্যরত ডাক্তার। আমাদের কাছে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। কেউ অভিযোগ দিলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।