আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফ থানার আলোচিত টমটম চালক আবুল ফয়েজ হত্যার মূলহোতা খোকনসহ এজাহারনামীয় চারজন আসামীকে চট্টগ্রাম শহর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব নিশ্চিত করেন।

তিনি জানান,গত ৭ নভেম্বর দুপুরে সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার ফরিদ আলমের সঙ্গে একই এলাকার এজাহার মিয়ার ছেলে মাদক কারবারি খোকন এর বাগবিতন্ডা হয়। ঘটনাস্থলেই বিষয়টি উপস্থিত লোকজন সমঝোতা করে দেন। ওই দিন বিকালে ফরিদ আলমের ছেলে আবুল ফয়েজ (২৯) তার টমটম গাড়ি নিয়ে বাড়ি ফেরার পথে নাজিরপাড়া ফুটবল খেলার মাঠে খোকন ও গুরা মিয়া ইয়াবা কারবারি আফছার, হেলাল ও বেলালসহ বেশ কয়েকজন মিলে মধ্যযুগীয় কায়দায় তাদের হাতে থাকা লাঠি, হাতুরী, লোহার হাম্বল, কিরিচ, কুড়াল এবং লোহার শাবল নিয়া এলোপাতাড়ী ভাবে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। পরবর্তীতে স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় ফয়েজকে টেকনাফ সদর হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবুল ফয়েজের মৃত্য হয়। এ সংক্রান্তে টেকনাফ থানার মামলা নং-৩৯/১০০৩; তারিখঃ ১৪/১১/২০২২ইং ধারা-১৪৩/১৪৪/৩২৩/৩০২/৩৪ পেনাল কোড রুজু হয়। ঘটনার পর হতে আসামীরা গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে চলে যায়।
পরবর্তীতে রবিবার (২৬ নভেম্বর) র‌্যাব-১৫ এর সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্প বিষয়টি অবগত হয়ে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে সিএমপি, চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে হত্যা মামলার এজাহারভুক্ত টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজির পাড়া এলাকার মৃত এজাহার মিয়ার ছেলে
১নং আসামী নুরুল ইসলাম প্রকাশ খোকন (৩৪),একই এলাকার নুরুল আলমের ছেলে ৫নং আসামী মোঃ বেলাল (৩৫),৬নং আসামী মৃত হাজী নজু মিয়ার ছেলে গুরা মিয়া (৫৯) এবং ৮নং আসামী নুর আলমের ছেলে কেফায়েত উল্লাহ (১৯) কে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, পূর্বেও তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

তিনি আরো জানান,গ্রেফতারকৃত আসামীদের সংক্রান্তে পূর্বের হত্যা মামলা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।