শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় উপজেলার ৯ নং ওয়ার্ডের জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে নুরুল ইসলাম ভূট্টো বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি টিউবওয়েল প্রতীকে প্রতিদ্বন্দিতা করে ৫০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু জাফর ছিদ্দিকী হাতি প্রতীকে পেয়েছেন ২৭ ভোট। বাকি দুই প্রতিদ্বন্দি প্রার্থী কপিল উদ্দিন তালা প্রতীকে পেয়েছেন ০১ ভোট, এবং মাস্টার সরওয়ার আলম সিকদার ঘুড়ি প্রতীক পেয়েছেন ০১ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে নির্বাচনের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা ও চকরিয়ার মৎস্য কর্মকর্তা এস.এম নাসিম হোসেন ফলাফল ঘোষণা করেন।

এদিকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী (মোটরসাইকেল) প্রতীকে ভোট পেয়েছেন ৪৩টি, তার নিকটতম বিদ্রোহী প্রার্থী শাহিনুল হক মার্শাল পেয়েছেন ৩৬ ভোট।

তাছাড়া, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদে তানিয়া আফরিন (দোয়াত কলাম) প্রতীকে ৪৭ ভোট, তার প্রতিদ্বন্দি প্রার্থী আসমা উল হোসনা (টেবিল ঘড়ি) ৩২ভোট পেয়েছেন।

এর আগে সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্রে তিনটি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। ইভিএম মেশিনে ভোগ গ্রহণ করা হয়। ভোটারের পরিচয় নিশ্চিত হয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া। মোবাইল ফোন বা অন্য কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে বুথে প্রবেশ করতে দেওয়া হয়নি। আইন শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় বিপুল সংখ্যক পুলিশ, র‍্যাব,ব্যাটালিয়ন ও আনসার সদস্য মোতায়েন ছিল।

এ নির্বাচনে কুতুবদিয়া উপজেলার উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, ৬ ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য, মহিলা সদস্যসহ মোট ৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উল্লেখ্য, কুতুবদিয়া ৯ নং ওয়ার্ড জেলা পরিষদ সদস্য নির্বাচনে মোট ৪ জন প্রার্থী অংশগ্রহন করেন।