মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রামু’র রশিদ নগর ইউনিয়নের পানির ছরা গ্রামের বাসিন্দা, এরশাদ ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী, বিশিষ্ট সমাজকর্মী মোঃ হান্নান ছিদ্দিকী (৫৬) আর নেই। শনিবার ১৫ অক্টোবর রাত ৩ টায় তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

মরহুমের ছোট ভাই, রশিদ নগর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুম মোঃ হান্নান ছিদ্দিকী দীর্ঘ প্রায় ১০ মাস যাবৎ কোলন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি ভারত সহ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নেন। চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে শেষ পর্যন্ত শনিবার রাতে তিনি না ফেরার দেশে চলে যান।

মোঃ হান্নান ছিদ্দিকী বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মরহুম এরশাদুল হক ও মরহুমা শামসুন নাহারের জ্যেষ্ঠ পুত্র। কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আবু বকর সিদ্দিক ও পানির ছরার মরহুম এজাহার মিয়ার এর নাতি এবং বৃহত্তর ঝিলংজা ইউনিয়ন পরিষদের আরেক সাবেক চেয়ারম্যান মরহুম মাহমুদুল হক ওসমানী’র ভাগিনা। মোঃ হান্নান ছিদ্দিকী রশিদ নগর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ছিলেন। তিনি রশিদ নগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে অন্যতম চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন।

মৃত্যুকালে মোঃ হান্নান ছিদ্দিকী স্ত্রী, ২ পুত্র, ১ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। সজ্জন, অমায়িক, পরোপকারী, মানবিক গুণাবলী সম্পন্ন মোঃ হান্নান ছিদ্দিকীর মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানাজা :
শনিবার ১৫ অক্টোবর রশিদ নগর পানির ছরা এরশাদ ফিলিং স্টেশন মাঠে মরহুম মোঃ হান্নান ছিদ্দিকী’র নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে মরহুমের ছোট ভাই মোঃ নাছির উদ্দিন জানিয়েছেন।