আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফের হ্নীলা প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে ৫ কোটি ৯১ লক্ষ ৬৫ হাজার টাকা মূল্যের ১কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস,২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ১৫ কেজি কারেন্ট জাল এবং একটি কাঠের নৌকাসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৯ জুলাই) ভোররাতে টেকনাফ (২ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক পরিচালিত অভিযানে ৫ কোটি ৯১লক্ষ ৬৫ হাজার টাকা মূল্যের ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ১৫ কেজি কারেন্ট জাল এবং একটি কাঠের নৌকা উদ্ধার করা হয়। এসময় জড়িত দুই মাদক পাচারকারীকে আটক করা হয়।

টেকনাফ ২বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
বিজিবির অধিনায়ক জানান, গোপন সূত্রের ভিত্তিতে জানা যায় যে, শুক্রবার (২৯ জুলাই) রাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় অবস্থিত আনোয়ার প্রজেক্ট এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমন করে নাফ নদীর তীরে বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল কিছুক্ষণ পর দুইজন লোককে একটি কাঠের নৌকা নিয়ে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে
দেখে। উক্ত ব্যক্তিগণ নাফ নদীর তীরে আসলে পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বর্ণিত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা নৌকা হতে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলদল তাদের পিছু ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। বিজিবি টহলদল উক্ত চোরাকারবারীদের জিজ্ঞাসাবাদ করলে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে নৌকার পাটাতনের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে
সক্ষম হয়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে একটি কাঠের নৌকা এবং ১৫ কেজি কারেন্ট জাল জব্দ করা
হয়। আটককৃত মাদকদ্রব্য, কাঠের নৌকা ও কারেন্ট জালের আনুমানিক সিজার মূল্য ৫ কোটা ৯১লক্ষ,৬৫ হাজার টাকা। আটককৃত আসামীরা হলেন,টেকনাফ হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ রিয়াজ উদ্দিন (২০) ও একই এলাকার নুর মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন (১৯)।

তিনি আরো জানান, আটককৃত কাঠের নৌকা ও কারেন্ট জাল হ্নীলা কাষ্টম অফিসে জমা করে আসামীদের বিরুদ্ধে জব্দকৃত
ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেটসহ অবৈধভাবে মাদক বহন ও পাচারের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।