প্রেস বিজ্ঞপ্তি:

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে, সমাজের যত অন্যায়, অনিয়ম আর অসঙ্গতির বিরুদ্ধে পথ চলার দীর্ঘ একযুগ পার করেছে দৈনিক কালের কন্ঠ। সেই সাথে সুশিক্ষা, দেশপ্রেম এবং টেকসই উন্নয়ন মূলক কর্মকান্ডকে বরাবরই প্রাধান্য দিয়ে এসেছে দেশের অন্যতম প্রধান এই দৈনিক পত্রিকাটি। আগামীতেও একটি সমৃদ্ধ দেশ ও জাতিগঠনে অনন্য ভুমিকা পালনে শক্তিশালী সহায়ক হিসাবে কালের কন্ঠ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

গতকাল (১০ জানুয়ারি) কক্সবাজার প্রেস ক্লাব মিলনায়তনে কালের কন্ঠের এক যুগপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব বলেন। ২০১০ সালের ১০ জানুয়ারি থেকে গতকাল ২০২২ সালের ১০ জানুয়ারি পত্রিকাটি এক যুগ পেরিয়ে ত্রয়াদশ বর্ষে পদার্পণ করে। আলোচনা সভা, র্যালী ও কেক কাটা সহ বর্ণাঢ্য অনুষ্টানের মধ্য দিয়ে কক্সবাজারে কালের কন্ঠের যুগপূর্তি উৎসব উদযাপন করা হয়।

কালের কন্ঠ শুভসংঘ কক্সবাজার জেলা কমিটির আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে কক্সবাজারের বরেণ্য শিক্ষাবিদ কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এম,এম সিরাজুল ইসলাম বক্তব্য রাখেন। তিনি বলেন, সমাজ পরিবর্তনে গণমাধ্যমের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গঠণমূলক আলোচনা সমালোচনা একটি গণমাধ্যম প্রতিষ্টানকে যেমনি জনপ্রিয় করতে পারে তেমনি আবার তার উল্টোটিও হতে পারে। এক্ষেত্রে তিনি কালের কন্ঠের ভুমিকার প্রশংসা করে বলেন, পত্রিকাটি গত এক যুগ ধরে দেশ ও জাতিকে সঠিক পথে এগিয়ে যাবার জন্য সহায়ক শক্তি হিসাবে ভুমিকা রেখেছে। যা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা এস এম কামাল উদ্দীন ও মোজাফফর আহমদ, কক্সবাজার প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদালয়ের প্রধান শিক্ষক মাসুদা মোর্শেদা আইভী, বিমানবন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ ইয়াসমিন।

বার্ত সংস্থা ইউএনবি’র কক্সবাজার জেলা প্রতিনিধি দীপক শর্মা দীপুর সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিনি ও চ্যানেল নিউজ ২৪ এর কক্সবাজার প্রতিনিধি মো. আয়ুবুল ইসলাম, চ্যানেল আই ও দৈনিক আমাদের সময় পত্রিকার ষ্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, ডেইলি নিউ নেশনের জেলা প্রতিনিধি মোহাম্মদ জুনাইদ, ডেইলি এশিয়ান এইজ পত্রিকার জেলা প্রতিনিধি চঞ্চল দাশ গুপ্ত, বৈশাখী টেলিভিশন ও ডেইলি সান পত্রিকার জেলা প্রতিনিধি নেছার আহমদ, সিপ্লাস টিভির জেলা প্রতনিধি এহসান আল কুতুবী, দৈনিক সত্যবাণীর জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, কালের কণ্ঠ শুভ সংঘের জেলা কমিটির সভাপতি রাজিব দেবদাশ ও সাধারণ সম্পাদক আরাফাত সাইফুল আদর সহ শুভসংঘের বন্ধুরা।