চট্টগ্রাম প্রতিনিধি॥

সপ্তম ধাপে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়নসহ বৃহত্তর চট্টগ্রামের ৪৪ ইউপিতে বাংলাদেশ আওয়ামীলীগ চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থী ঘোষনা করেছে।

গতকাল আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় চেয়ারম্যান প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়। সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সপ্তম ধাপে সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন-সাতকানিয়া ইউনিয়ন থেকে মোঃ সেলিম উদ্দীন, চরতি ইউনিয়ন থেকে অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, খাগরিয়া ইউনিয়ন থেকে মোঃ আখতার হোসেন, নলুয়া ইউনিয়ন থেকে তসলিমা আবছার, কালিয়াইশ ইউনিয়ন থেকে হাফেজ আহমদ, ধর্মপূর ইউনিয়ন থেকে মোঃ নাসির উদ্দিন টিপু, কেওঁচিয়া ইউনিয়ন থেকে মোঃ ওচমান আলী, বাজালিয়া ইউনিয়ন থেকে তাপস কান্তি দত্ত, পুরানগনড় ইউনিয়ন থেকে আ ফ ম মাহবুবুল হক সিকদার, ঢেমশা ইউনিয়ন থেকে মোঃ রিদুয়ানুল হক, মাদার্শা ইউনিয়ন থেকে আ ন ম সেলিম উদ্দিন, কাঞ্চনা ইউনিয়ন থেকে মোঃ রমজান আলী, ছদাহা ইউনিয়ন থেকে মোঃ মোসাদ হোসেন চৌধুরী, সোনাকানিয়া ইউনিয়ন থেকে মোঃ জসিম উদ্দীন, আমিলাইশ ইউনিয়ন থেকে সারোয়ার উদ্দিন চৌধুরী, পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে আবু তাহের জিন্নাহ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।
উল্লেখ্য, সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়নসহ বৃহত্তর চট্টগ্রামের ৪৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইউপি ভোটের তফসিল থেকে জানা গেছে, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ ফেব্রুয়ারি।