কালেরকন্ঠ : কক্সবাজারে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অফিস উদ্বোধনের মাধ্যমে শুরু হলো দুদকের কার্যক্রম। আজ রবিবার আনুষ্ঠানিকভাবে কক্সবাজারে দুদকের অফিস উদ্বোধন করা হয়েছে। সাগরপাড়ের কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র সংলগ্ন একটি ভবনে অস্থায়ী সমন্বয় কার্যালয়ের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

দুদক কমিশনার জহুরুল হক জানান, এত দিন চট্টগ্রাম থেকে কক্সবাজার এসে মামলা তদন্তের কার্যক্রম পরিচালনা করতে হয়েছে। এখন থেকে দুদকের কক্সবাজার কার্যালয়ের মাধ্যমে সহজে মামলার তদন্ত শেষ করা যাবে। সমন্বিত কার্যালয়টি একই সঙ্গে বান্দরবানের বিষয়গুলো দেখবে। পরে এটিকে কক্সবাজার জেলা কার্যালয়ে রূপান্তর করা হবে।

তিনি বলেন, সমাজের দুর্নীতিবাজরা অত্যন্ত শক্তিশালী এবং সংঘবদ্ধ। তাদের সিন্ডিকেট ভেঙে তছনছ করে দিতে হবে। অন্যথায় দেশের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হবে। তিনি বলেন, দুর্নীতি দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্সে বিশ্বাসী। ভবিষ্যতে দুর্নীতি শতভাগ দমন না হলেও যেন কমে আসে। পৃথিবীর কোনো দেশ দুর্নীতিমুক্ত নয়। কক্সবাজার দেশের অন্যতম গুরুত্বপূর্ণ জেলা। এ কারণে এ জেলায় দুদকের কার্যক্রমকে গতিশীল করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক জাকির হোসেন, জেলা প্রশাসক মামুনুর রশীদ, দুদকের চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলামসহ অনেকে। এ কার্যালয়ে দুজন উপসহকারী পরিচালক, একজন সহকারী পরিচালকসহ ১২ জন নিয়োজিত থাকবেন।