আবু সায়েম:
কক্সবাজারে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন হয়েছে। পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা সেবা গ্রহণ করি;
বাল্যবিয়ে এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৯ ডিসেম্বর (রবিবার)জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ১৮-২৩ ডিসেম্বরের শুভ উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ। এসময় তিনি বলেন,পরিবার কল্যাণ সেবা মা ও শিশুর নিকট প্রত্যক্ষভাবে পৌঁছে যাচ্ছে। মা ও শিশু পরিবার কল্যাণ সেবা সহজভাবে গ্রহণ করতে পারছে। সরকার দেশব্যাপী তৃণমূল পর্যায়ে নানা ধরণের কার্যক্রমের মাধ্যমে মা ও শিশুর নিকট এ সেবা পৌঁছে দিচ্ছেন।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল,পরিবার পরিকল্পনা, কক্সবাজার উপ-পরিচালক ডাঃ পিন্টু কান্তি ভট্টাচার্য্য, উপপরিচালক (উন্নয়ন) আবু তাহের মোঃ সানাউল্লাহ নূরী, এমআইএস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ড. মো: এখলাছ উদ্দিন, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কক্সবাজার, ডা: মোহাম্মদ রকিব উল্লাহ, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (এফপিসিএস-কিউআইটি), কক্সবাজার, ডা: সোমা চৌধুরী, মেডিকেল অফিসার (ক্লিনিক), মা ও শিশু কল্যাণ কেন্দ্র, কক্সবাজারসহ সরকারি ও বেসরকারি সংস্থার জেলা এবং উপজেলা পর্যায়ের অফিস প্রধানগণ। জেলা প্রশাসক এ সময় পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর উপর গুরুত্বারোপ করেন এবং সেবা সপ্তাহের সফলতা কামনা করেন।