বার্তা পরিবেশক:
কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউপি’র নির্বাচনে দৈঙ্গাকাটা ৪নং ওয়ার্ডে বিশাল ভোটের ব্যবধানে হেরে যাওয়া মেম্বার প্রার্থী দিল মোহাম্মদ, বিজয়ী প্রার্থী আবুল হাশেম মেম্বার এর বিরুদ্ধে প্রতিহিংসা চরিতার্থ করার হীন চেষ্টায় লিপ্ত রয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।
অভিযুক্ত দিল মোহাম্মদ সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হোয়াইক্যং ইউপির ৪নং ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচন করে মাত্র ৩শ ভোট পেয়ে চরমভাবে হেরে যান। ফলে উক্ত দিল মোহাম্মদের সমস্ত ক্ষোভ ওই ইউপি’র সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং বর্তমান বিপুল ভোটে নির্বাচিত মেম্বার আবুল হাশেম এর ব্যবসা প্রতিষ্ঠান এএইচবি ব্রিক্স ও তার ভাই মীর কাশেম সর্দারের এমকেবি ব্রিক্সের উপর পড়ে বলে অভিযোগ করেন। বিজয়ী প্রার্থী আবুল হাশেম মেম্বার আরো অভিযোগ করেন, সম্পূর্ণ ক্ষোভের বসে মহামান্য হাইকোর্টের রীট পিটিশন মামলা করে ওই ব্রিক ফিল্ড দুটি বন্ধ করার পায়তারা করে কর্মরত শত শত শ্রমিকদের পেটে লাথি মেরেছে।ওই দিল মোহাম্মদ এর মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের কারণে প্রশাসন অভিযান চালাতে গিয়ে ব্রিকফিল্ড দুটির কার্যক্রম দেখে ফিরে আসেন। কিন্তু দিল মোহাম্মদ এতে ক্ষান্ত না হয়ে সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করে ব্রিক ফিল্ড মালিক আবুল হাশেম মেম্বার ও তার পরিবারকে হয়রানি করছে। অথচ ওই এলাকায় এক কিলোমিটারের মধ্যে আরো ৫/৬টি ব্রিকফিল্ড যথাক্রমে এআরবি, এমআরবি, পিবিসি, এসএমবি নামক ব্রিকফিল্ড গুলো তাদের ব্যবসা পরিচালনা করছে।

এদিকে বিজয়ী মেম্বার আবুল হাশেম দীর্ঘদিন ধরে প্রশসনের অনুমোদন সাপেক্ষে সম্পূর্ণ পরিবেশ বান্ধব কয়লা ভিত্তিক ব্রিকফিল্ড ব্যবসা সুনামের সাথে পরিচালনা করছে। এতদিন কারো কোন সমস্যা হয়নি। কিন্তু দিল মোহাম্মদ নির্বাচনে গোহারা হেরে সব আক্রোশ মিটাচ্ছে সৎ ব্যবসায়ী আবুল হাশেম মেম্বার ও তার প্রতিষ্ঠা কর্মরত গরীব, অসহায় শ্রমিকদের উপর।

এই ব্যাপারে ব্রিক ফিল্ডে কর্মরত শ্রমিক মোঃ ইসলাম বলেন- আমরা গরীব মানুষ। আমরা আবুল হাশেম মেম্বারের ব্রিকফিল্ডে কাজ করে পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে জীবন যাপন করছি। আমার মত এই ব্রিকফিল্ডে প্রায় ৫/৬শতাধিক শ্রমিক কাজ করে জীবিকা নির্বাহ করছে। যারা আমাদের পেটে লাথি মেরেছে, আল্লাহর গজব তাদের উপর পড়বে।

ব্রিকফিল্ডের শ্রমিকের মাঝি আবু ছিদ্দিক বলেন- আমার কোম্পানী সম্পূর্ণ পরিবেশ বান্ধব উপায়ে কয়লা ভিত্তিক ব্রিকফিল্ড পরিচালনা করেন। এই ব্রিকফিল্ড দুটিতে কখনো কাঠ পোড়ানো হয়েছে, তা আমরা কখনো দেখিনি। সুতরাং কেউ যদি ষড়যন্ত্রমূলক ভাবে আমাদের কোম্পানীর বিরুদ্ধে কিংবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা মোকদ্দমার মাধ্যমে হয়রানী করে তবে তা আমরা শ্রমিক কর্মচারীদের উপর অন্যায় করা হবে।

তিনি আরও বলেন- আমাদের কোম্পানী আবুল হাশেম মেম্বার এলাকার একজন জনপ্রিয় মানুষ। তিনি সবসময় গরীব মেহনতি মানুষের পাশে থাকেন। সেই কারণে এলাকার দুস্কৃতিকারী, দালাল শ্রেণীর মানুষরা আমাদের কোম্পানীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সকল ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এই ঘটনার ব্যাপারে আবুল হাশেম মেম্বার জানান, তার প্রতিপক্ষ দিল মোহাম্মদ শত ষড়যন্ত্র করেও পেরে না উঠায় এবং রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে সখ্যতা থাকায়, সে যে কোন সময় আমার উপর আক্রমন করতে পারে। তাই আমার জীবনের নিরাপত্তার জন্য প্রশাসনিক সহায়তা কামনা করছি এবং দ্রুততম সময়ে উক্ত দিল মোহাম্মদ এর বিরুদ্ধে আইনের আশ্রয় নেব।