এম আবু হেনা সাগর,ঈদগাঁও :

জালালাবাদ ইউনিয়নের সওদাগরপাড়া বাসিন্দা ও ঈদগাঁও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মৌলানা ওবাইদুল হক আর নেই। ১৭ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টায় বার্ধক্যজনিত কারনে তিনি নিজ বাড়ীতে ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি………. রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি ছিলেন জালালাবাদ ইউনিয়নের ছাতিপাড়া গ্রামের মরহুম মৌলানা ছৈয়দ আহমদের কনিষ্ঠ পুত্র,ঈদগাঁও স্টেশনস্থ হক ট্রেডিং কর্পোরেশনের সত্বাধিকারী ও ঈদগাঁও ঐক্য পরিবারের মেম্বার ছৈয়দুল হকের পিতা। মৃত্যুকালে তিনি স্ত্রী,৩ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

১৮ নভেম্বর সকাল ১০টায় ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাযায় শোকার্ত মানুষের ঢল নামে। জানাযার পূর্বে সং ক্ষিপ্ত বক্তব্য রাখেন, রামুর হাফেজ আবদুল হক, হাফেজ জাফর আলম, হাফেজ সরওয়ার এবং মরহুমের বড় সন্তান ছৈয়দুল হক।

এতে নানান শ্রেনী পেশার লোকজন অংশ নেন- কক্সবাজার সদর আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি শাহনেওয়াজ মিন্টু, জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁওর সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী,জালালাবাদ সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম,ইসলামপুর ইউপির চেয়ারম্যান আবুল কালাম, কালিরছড়া মিফতাহুল হেফজখানার পরিচালক হাফেজ ছৈয়দনুর,চৌফলদন্ডী আ,লীগের সাধারন সম্পাদক শাহজাহান মনির, ইসলামপুর আ,লীগ সাধারন সম্পাদক শাহজাহান চৌধুরী,বিএনপি নেতা শওকত আলম,জালালাবাদ যুবলীগের সাধারন সম্পাদক সাহেদ কামাল,ঈদগাঁও ঐক্য পরিবারের এডমিন এম আবু হেনা সাগরসহ বিভিন্ন এলাকার অসংখ্য লোকজন জানাযায় উপস্থিত ছিলেন। জানাযা শেষে জুমবাড়ী জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম মৌলানা ওবাইদুল হকের কর্ম জীবনে ব্যবসার পাশাপাশি দীর্ঘদিন ধরে ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। এছাড়া বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টান গড়ার পেছনে তাঁর মূল্যবান অবদান রয়েছে এবং এলাকার বহু সংখ্যক ধর্মীয় প্রতিষ্টানের পরিচালনা পরিষদে তাঁর অর্ন্তভূক্তি ছিল।