মোহাম্মদ হোসেন,হাটহাজারী:
বিদ্যালয়ে অনুপস্থিতি কারন জানতে শিক্ষার্থীর বাড়িতে গেলেন শুভ্রা আল আমীন নামে এক মানবিক শিক্ষক। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার উত্তর ফতেয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পড়–য়া ওই দুইজন শিক্ষার্থীরা দীর্ঘ দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় খোঁজ নিয়েছে ওই শিক্ষক।

শিক্ষার্থীর অভিভাবক সদস্যদের সাথে কথা হলে তারা জানান,একটি শিক্ষা প্রতিষ্ঠানে আদর্শ শিক্ষক থাকলে সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের
মানবিক গুণাবলী বিকশিত হবেই। শিক্ষার আলো মানুষের মনকে আলোকিত করে, বিকশিত করে মানবিক গুণাবলীকে । প্রত্যেক ভাবে মানুষের মতে এ মানবিক গুনাবলী থাকা অত্যাবশ্যক। মানবিক গুণাবলী অর্জনের একটি অন্যতম মাধ্যম হচ্ছে শিক্ষা প্রতিষ্টান। যদি একটি শিক্ষা প্রতিষ্ঠানে আদর্শ শিক্ষকের এই রকম গুণাবলী থাকে অবশ্যই সেই শিক্ষা প্রতিষ্টান এবং শিক্ষকদের কর্মকান্ড সব সময় মানুষের মনে রেখে দেবে যুগযুগ ধরে।

শুভ্রা আল আমীন এর সাথে কথা হলে তিনি এ প্রতিবেদককে বলেন,আমার বিদ্যালয়ে পড়ুয়া ৪র্থ শ্রেণীর ফাহমিদা আলম এবং ৫ম শ্রেণীর জামালউদ্দীন আরমান। দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় তাদের খোঁজে দুজনে বাড়িতে গেলাম দেখলাম তারা দুজনেই অসুস্থ। ফাহমিদার অত্যধিক জ্বর ও কাশি। ওর চিকিৎসার খবর নিলাম এবং প্রেসকিপশন দেখলাম। ওষধ খাচ্ছে নিয়মিত এবং নেবুলাইজার
ব্যবহার করছে।

জামালউদ্দিন আরমানের একটি অপারেশন হয়েছে। এখন মোটামুটি সুস্থ আছে। তবে, ডাক্তার বিশ্রামে থাকতে বলেছেন। ওর পড়াশুনার খবর নিলাম। ভালোই চলছে। সুস্থ হলে বিদ্যালয়ে আসবে ওর অভিভাবক জানালেন।