প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার প্রেসক্লাব পরিদর্শন করেছেন তুরস্কের সরকারের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের তুর্কী সহযোগীতা ও সমন্বয় সংস্থা
টিকার সহকারী পরিচালক আহমেদ ফারুক মোস্তাকঅলু এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল।
সোমবার ১৫ নভেম্বর সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে এসে পৌছালে প্রেসক্লাব সাধারন সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলামের নেতৃত্বে ক্লাব নেতৃবৃন্দ তাদের স্বাগত জানান।
পরে টিকার সহকারী পরিচালক প্রেসক্লাব নেতৃবৃন্দের এবং স্হানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি জানান তুরস্কের সরকার বাংলাদেশের উন্নয়ন সহযোগী একটি দেশ। কক্সবাজারের স্হানীয় জনগোষ্ঠীর পাশাপাশি রোহিঙ্গা শরনার্থীদের জন্য মানবিক কাজে অংশীদার তুরস্ক। এই অঞ্চলের সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও মানোন্নয়নে তুরস্কের সরকার আন্তরিক ভাবে কাজ করবে। তিনি বলেন সবেমাত্র প্রেসক্লাব কর্মকর্তাদের সাথে মতবিনিময় হয়েছে, প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে তুরস্কের রাষ্ট্রদূতও কথা বলেছেন, ইনশাআল্লাহ কক্সবাজার প্রেসক্লাবের উন্নয়নে আমরা অংশীদার হবো।
তিনি জানান বাংলাদেশের সাথে তুরস্কের সাংস্কৃতিক ধর্মীয় অনেক কিছুরই মিল রয়েছে। বাংলাদেশের মানুষের সাথে তুরস্কের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।
মতবিনিময় কালে সুচনা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সদস্য ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারন জাহেদ সরওয়ার সোহেল। এ সময় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, প্রবীণ সাংবাদিক কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, প্রেসক্লাবের ট্রেজারার এডভোকেট আয়াছুর রহমান, প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ইকরাম চৌধুরী টিপু, দৈনিক হিমছড়ি সম্পাদক প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক হাসানুর রশিদ, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দিপক শর্মা দিপু, প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ জুনায়েদ, আহসান সুমন, ফরহাদ ইকবাল, আব্দুল আজিজ, নেছার আহমদ, সুজাউদ্দীন রুবেল, চঞ্চল দাশ গুপ্ত প্রমুখ।