নিজস্ব প্রতিবেদক:
নির্বাচনী প্রচারণা ও ওঠান বৈঠক শেষে ফেরার পথে কক্সবাজার সদরের ঝিলংজার স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী শফিকুল ইসলাম শফিক (চশমা)কে অস্ত্র ঠেকিয়ে অবরুদ্ধ করে রাখে দুর্বৃত্তরা।
মঙ্গলবার (৯ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে দক্ষিণ মুহুরী পাড়া ইমাম মুসলিম ইসলামিক সেন্টার এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক পুলিশ গিয়ে উদ্ধার করে নিরাপদ গন্তব্যে পৌঁছিয়ে দিয়েছে বলে জানান প্রার্থী শফিকুল ইসলাম শফিক।
তিনি জানান, প্রচারণা এবং ওঠান বৈঠক শেষে বের হতেই বেশ কিছু ছেলে তার গতিরোধ করে। তাদের অনেকের হাতে অস্ত্র ছিল। যার ভিডিও সংরক্ষিত।
তাৎক্ষণিক এসপি, থানার ওসি (তদন্ত) ও ৯৯৯-এ ফোন করেন। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে। পুলিশ দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পুলিশের সহায়তায় নিরাপদ গন্তব্যে পৌঁছেন তিনি।
খবর পাওয়ার সাথে ঘটনাস্থলে পুলিশ না গেলে বড় ধরণের ঘটনা ঘটে যেতে বলে মন্তব্য করেছেন শফিক।
স্থানীয়রা জানিয়েছে, যে এলাকায় সন্ত্রাসীদের গুলিতে মারা গেছেন শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার; হাসপাতালে কাতরাচ্ছেন গুলিবিদ্ধ মেম্বার কুদরত উল্লাহ সিকদার, সেই এলাকায় এমন খবরে আতংকিত এলাকাবাসী। ভোটের আগে সন্ত্রাসীদের গ্রেফতারে কঠোর হতে প্রশাসনের প্রতি অনুরোধ প্রার্থী ও স্থানীয় বাসিন্দাদের।
কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে জানান, প্রচারণা চালাতে গিয়ে ফেরার পথে প্রার্থী শফিকুল ইসলাম শফিক ভয় পাচ্ছিলেন। যেহেতু সেখানে ক’দিন আগে একটি ঘটনা ঘটে গেছে। তবু প্রার্থীর অভিযোগ ও ফোন পেয়ে
ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।