বার্তা পরিবেশক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ার অসহায়, দরিদ্র ও পঙ্গুত্ব বরণ করা আরো ২১ জন নারী-পুরুষকে চিকিৎসা সহায়তা এবং ভবিষ্যত সঞ্চয়ের জন্য এককালীন অনুদানসহ ৬০ লক্ষ টাকার অনুদান প্রদান করা হয়েছে। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের বিশেষ সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সর্বশেষ দেওয়া ৬০ টাকার অনুদানের চেক ও সঞ্চয়পত্রের কপি শনিবার (৬ নভেম্বর) দুপুরে হস্তান্তর করা হয়।
চকরিয়ার বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারে আনুষ্ঠানিকভাবে এসব উপকারভোগীর হাতে চেক ও সঞ্চয়পত্রের কপি তুলে দেন সংসদ সদস্য জাফর আলম। চিকিৎসা সহায়তাসহ এই অনুদান দেওয়া হয় চকরিয়ার ১৫ জন এবং পেকুয়ার ৬ জন নারী-পুরুষের হাতে।
এ সময় আরো উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি মো. ওসমান গণি, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. বশিরুল আইয়ুব, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমদ রেজা ও সাধারণ সম্পাদক রিয়াদুল ইসলাম, পৌরসভা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলুসহ উপকার ভোগী ২১ জন নারী-পুরুষ ও তাদের পরিবারবর্গের সদস্যরা।
সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে সর্বশেষ ২১ জনকে চিকিৎসা সহায়তা ও পারিবারিক সঞ্চয়পত্র বাবদ নগদ ৬০ লক্ষ টাকার চেক ও সঞ্চয়পত্র বিতরণ করা হয়েছে। তন্মধ্যে প্রায় দেড়বছর আগে সন্ত্রাসী কর্তৃক ডান হাতের কব্জি হারানো এক ব্যক্তিকে পারিবারিক সঞ্চয়পত্র হিসেবে ১০ লক্ষ টাকার সঞ্চয়পত্র হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে সংসদ সদস্য জাফর আলম বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে গত তিনবছরে দফায় দফায় প্রায় তিন শতাধিক ব্যক্তিকে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে চিকিৎসা সহায়তা ও পারিবারিক সঞ্চয়পত্রের অধীনে ৩ কোটি টাকার বেশি অনুদান প্রদান করা হয়েছে। যাতে চকরিয়া ও পেকুয়ার দুরারোগে আক্রান্ত অসহায়, দরিদ্র ও নানাভাবে পঙ্গুত্ব বরণকারী এসব নারী ও পুরুষ চিকিৎসা করতে পারেন এবং পরিবারের ভবিষ্যত সঞ্চয় নিশ্চিত করতে পারেন। আমার নির্বাচনী এলাকার মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুদান প্রদান করায় আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।’