এম বশির উল্লাহ,মহেশখালী:
কক্সবাজারের মহেশখালীর কালারমার ছড়ায় আবার আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে আত্মসমর্পণ করা সন্ত্রাসী আলা উদ্দিনকে (৩০) কুপিয়ে হত্যা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহশেখালী থানার ওসি আব্দুল হাই।

(৫ নভেম্ভর) শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে কালারমার ছড়ার অফিস পাড়ায় এ ঘটনা ঘটে। তিনি মোহাম্মদ শাহ ঘোনা এলাকার মোঃ লেদুর পূত্র।

তিনি ২০১৯ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে জলদস্যুর জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কালারমার ছড়ার ছামিরাঘোনায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে একদল দুর্বৃত্ত গাড়ি থেকে আলা উদ্দিনকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে পালিয়ে যায়। তাকে স্থানীয়রা উদ্ধার করে চকরিয়ার বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি দেখলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করলে তার মৃত্যু হয় বলে জানা যায়।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছামিরা ঘোনা এলাকায় প্রতিপক্ষের ৪টি বাড়িতে লুটপাট করে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন এলাকাবাসী।

খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, গত ১৮ অক্টোবরও কালারমার ছড়ায় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের গুলি ও কোপে খুন হন যুবলীগের সাবেক সহ-সভাপতি রুহুল কাদের রুবেল। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটলে ও প্রশাসনের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকাবসী। কালারমার ছড়ার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।

মহেশখালী উপজেলার সাবেক চেয়ারম্যান ও হোসাইন ইব্রাহীমের ছেলে মোহাম্মদ শাহ ঘোনার বাসিন্দা নাজমুল হোসেন মাসুদ লিখেছেন, বিভিন্ন অপশক্তির প্রত্যক্ষ ইন্ধনে নির্বাচন পূর্ববর্তী শান্ত কালারমার ছড়া ইউনিয়নকে অশান্ত করে, জল ঘোলা করে মাছ শিকারে ব্যস্ত যারা, তারা কী আদৌ প্রকৃতির শাস্তি থেকে রেহাই পাবে? আর কতো মায়ের কোল খালি হলে এই পাপাচারীদের রক্ত তৃষ্ণা নিবারিত হবে? আজ আবারও একটা তাজা প্রাণ ঝরে গেল। চিহ্নিত সন্ত্রাসীরা কুপিয়ে ও গুলি করে হত্যা করলো আলা উদ্দিনকে। এসব নির্মম হত্যাকাণ্ডগুলোর বুঝি কোনো প্রতিকার নেই, নেই কোন দৃশ্যমান বিচার?

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, আধিপত্য বিস্তার নিয়ে আলা উদ্দিন নামে এক যুবক খুন হয়েছে৷ এর জের ধরে তিনটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। আমরা ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খুন ও অপরাধের সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।