আবুল কালাম, চট্টগ্রাম :

চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী আকবর শাহ থানা এলাকায় ছয়তলা ভবনের ফ্ল্যাটে গ্যাসের লিকেজের আগুনে দগ্ধ হয়ে হতাহতের ঘটনায় ভবনের মালিককে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছেন পুলিশ।

মঙ্গলবার (২ নভেম্বর) রাতে নগরীর উত্তর কাট্টলী এলাকা থেকে ভবন মালিক মমতাজ মিয়াকে গ্রেফতার করার পর বুধবার (৩ নভেম্বর) দুপুরে তাকে আদালতে চালান করা হয়। পরে আদালতে রিমান্ডের আবেদন করা হলে ১ দিনের রিমান্ড মঞ্জুর করে তাকে পুনরায় থানায় আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন। তিনি বলেন, ‘গ্যাসের লিকেজ থেকে দুর্ঘটনার পর আত্মগোপনে ছিলেন ভবন মালিক মমতাজ মিয়া। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এই মামলার আরেক আসামি ভবনটির তত্ত্বাবধায়ক বখতিয়ারকে গ্রেফতারে অভিযান চলছে।

ওসি জহির আরও বলেন, ‘ভবন মালিককে কিছু বিষয় নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের প্রয়াজন আছে। তাই তাকে রিমান্ডে নিতে আদালতে আবেদন করেছিলাম। আদালত রিমান্ড মঞ্জুর করেছেন। পুনরায় আমরা তাকে থানায় এনেছি জিজ্ঞাসাবাদের জন্য।’

প্রসঙ্গত, সোমবার (১ নভেম্বর) ফ্ল্যাটে গ্যাসের আগুনে দগ্ধ হন একই পরিবারের ছয়জন। তাদের মধ্যে সাজেদা বেগম মঙ্গলবার (২ নভেম্বর) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্যরা চিকিৎসাধীন।

এ ঘটনায় সাজেদা বেগমের স্বামী মোহাম্মদ জামাল শেখ বাদী হয়ে আকবর শাহ থানায় ভবনটির মালিক ও মালিকের শ্যালক বখতিয়ার উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন।