সিবিএন ডেস্ক:
কক্সবাজার পৌরসভার জনপ্রিয় মেয়র, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সারাদেশের মেয়রদের সংগঠন মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মুজিবুর রহমানের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিবৃতি দিয়েছে ম্যাব। রোববার বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ এ দাবী জানান।

মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর সভাপতি নিলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ এবং সাধারণ সম্পাদক মাদারীপুর পৌরসভার মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ এক যুক্ত বিবৃতিতে কথিত ওই মিথ্যা মামলায় সংগঠনের সহ-সভাপতি কক্সবাজারের মেয়র মুজিবুর রহমানকে হুকুমের আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সাথে একটি বিশেষ মহল মেয়র মুজিবুর রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে হীন স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে মনে করেন মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব নেতৃবৃন্দ।

সে জন্য অনতিবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করে পৌরসভার স্বাভাবিক কার্যক্রমের পরিবেশ সৃষ্টি করার জন্য মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর পক্ষ থেকে সংশ্লিষ্ট প্রশাসনকে অনুরোধ জানান।

এদিকে মামলার জের ধরে রোববার সন্ধ্যা থেকে চার ঘন্টার জন্য প্রায় অচল হয়ে পড়ে পর্যটন শহর কক্সবাজার। পৌরসভার জনপ্রিয় মেয়র, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মুজিবুর রহমানকে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি করার খবর ছড়িয়ে পড়লে সন্ধায় মেয়রের হাজার হাজার অনুসারী ও দলীয় নেতাকর্মী-সমর্থক ও সাধারণ জনগন রাস্তায় নেমে আসেন। পরবর্তীতে দীর্ঘ চার ঘন্টা অবরোধ শেষে জেলা ও পুলিশ প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় এবং জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে জনদুর্ভোগের কথা চিন্তা করে বিষয়টি সুষ্ঠু সমাধানের দিকে অগ্রসর হন। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে পুরো জেলাজুড়ে ছড়িয়ে পড়া উত্তেজনা স্বাভাবিক হয়।