হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প আকষ্মিকভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করায় টেকনাফের হোয়াইক্যংয়ে বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বাদে আছর হোয়াইক্যং ওলামা পরিষদের উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়। মিছিলটি হোয়াইক্যংয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজার চত্বরে সমবেত হয়। মিছিলোত্তর পথ সভা মনিরঘোনা আজিজুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা রফিক উদ্দিন।

এতে বক্তব্য রাখেন মনিরঘোনা আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষা বিভাগের প্রধান মুফতি ওমর ফারুক, হোয়াইক্যং কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আমিন ফারুকী, লম্বাবিল কামেলুচ্ছন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা ক্বারী কামাল উদ্দিন, উঞ্চিপ্রাং মুহীউচ্ছান্নাহ মাদ্রাসা মাদ্রাসার মুহতামিম মাওলানা শামসুল আলম প্রমূখ।

বক্তারা বলেন, জেরুজালেম মুসলমানদের প্রাণের স্পন্দন। সর্বপ্রথম মুসলমানদের কেবলা ছিল এ জেরুজালেম। কিন্তু দুঃখের বিষয় আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে অসুস্থ মস্তিকের পরিচয়ের পাশাপাশি সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে আঘাত করা হয়েছে। অবিলম্বের তার এই বক্তব্য ফিরিয়ে নেওয়ার দাবী জানানো হয়। অন্যথায় সকল মুসলিম ঐক্যবদ্ধ হয়ে সারা বিশ্বে দূর্বার আন্দোলন গড়ে তোলার হুশিায়ারী উচ্চারণ করা হয়।

এতে বিশিষ্ট আলেমে দ্বীন হাফেজ মাওলানা ইব্রাহীম, আওয়ামীলীগ নেতা মোঃ তাহের, এমডি কামাল, সরওয়ার আলম, মাওলানা আয়ূব আলী, তাবলীগের আমির মোঃ সেলিমসহ শত শত ধর্মপ্রাণ মুসলিম জনতা উপস্থিত ছিলেন।