চাঁদার দাবিতে রাঙামাটিতে পর্যটকবাহী একটি নৌকায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন দেওয়ার আগেই চালক ও পর্যটকদের নৌকা থেকে নামিয়ে দেওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে কাইন্দারমুখ এলাকায় এ ঘটনা ঘটে। কোতোয়ালি থানার ওসি মো. আরিফুল আমিন ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নৌকায় ছয়জন পর্যটক ছিলেন। পর্যটকরা হলেন- অঞ্জন কুমার, সুমেন কুণ্ডু , প্রণয় পাল, অনিক মজুমদার, প্রান্ত কর্মকার, হিমু চন্দ্র দাশ। তাদের সবার বাড়ি চাঁদপুরে। তারা সবাই রাঙ্গামাটি বেড়াতে এসেছিলেন।

পর্যটকরা জানান, আমরা সুবলং ঝরনায় যাওয়ার পথে কাইন্দারমুখ এলাকায় পৌঁছালে ৫ জনের অস্ত্রধারী দুর্বৃত্তরা আমাদের সঙ্গে থাকা মোবাইল ফোনগুলো নিয়ে নৌকা থেকে নামিয়ে দেয়।

নৌকাচালক গিয়াস বলেন, পর্যটকদের নামিয়ে নৌকাসহ আমাকে পাশের একটি টিলায় নিয়ে গিয়ে সেটি জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে অন্য আরেকটি টিলায় আমাকে নামিয়ে দিয়ে চলে যায় তারা।

তিনি আরও জানান, এ সময় পাঁচজনের সবার হাতে অস্ত্র ছিল। চাঁদা পরিশোধ না করা পর্যন্ত কোনো পর্যটকবাহী নৌকা যাতে সুবলং না যায় সে ব্যাপারে হুমকি-ধমকি দেয় তারা।

রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখান থেকে পর্যটকদের নিয়ে আসার ব্যবস্থা করা হয়। পরে আমরা নৌকাটি নিয়ে আসি। নৌকায় থাকা ছয় পর্যটকের সবাই নিরাপদে আছেন। এ ঘটনা কে বা কারা ঘটিয়েছে তার তদন্ত আমরা শুরু করেছি, তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।