বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামে ভারত-পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াইয়ে রোহিত শর্মার ঝোড়ো ব্যাটিংয়ে ১১৭ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে ভারত। এতে বড় বড় ছক্কা হাঁকিয়ে সবার নজর কাড়ে সে। এমনকি ম্যাচ চলাকালীন সময়ে অনফিল্ড আম্পায়ার মারাজ ইরাসমাসকে হাতের পেশি প্রদর্শন করতেও দেখা যায় তাকে।

ভারতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান এই ম্যাচে রোহিত শর্মার এমন ছক্কা শুধু দর্শকরাই নয়, উপভোগ করেছেন সতীর্থ হার্দিক পান্ডিয়াও। রোহিতের ছক্কা হাঁকানো দেখে পান্ডিয়া বলেন, ‘রোহিতের সঙ্গে মাঠে খেলা প্লে-স্টেশনের মতো মনে হয়েছে।’

এই ম্যাচ পাকিস্তানের বিপক্ষে একের পর এক ছক্কা হাঁকানোর মধ্যেই একটি ছক্কা হাঁকিয়ে অনফিল্ড আম্পায়ার ইরাসমাসকে হাতের পেশি দেখান রোহিত। ম্যাচ শেষে এক ভিডিও বার্তায় পেশি দেখানোর কারণ ব্যাখ্যা দেন ভারত অধিনায়ক।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আম্পায়ার আমাকে জিজ্ঞেস করছিলো ছক্কা হাঁকানোর সঙ্গে আমার ব্যাটের কোনো সম্পর্ক আছে কি না। আমি তাকে বলি ব্যাট নয়, আমার শক্তিই এখানে মূল বিষয়।’

ভারত-পাকিস্তান ম্যাচের পর ওয়ানডে ক্রিকেটে তৃতীয় ক্রিকেটার হিসেবে তিনশোরও বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন রোহিত শর্মা।
রেকর্ডে গড়তে গিয়ে পিছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল এবং পাকিস্তানের শহীদ আফ্রিদিকেও।