মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৮৪ জন অর্থাৎ উভয় শ্রেণির কাউন্সিলর পদে মোট ১০৩ জন গত ১১ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম শাহাদাত হোসেন এ তথ্য জানিয়েছেন।

মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-মাসেদুল হক রাশেদ (স্বতন্ত্র), জোসনা হক (স্বতন্ত্র), মো: মাহবুবুর রহমান চৌধুরী (আওয়ামী লীগ) জগদীশ বড়ুয়া (স্বতন্ত্র), মোহাম্মদ আল জোবায়ের চৌধুরী (স্বতন্ত্র), সরওয়ার কামাল (স্বতন্ত্র) এবং মোঃ জাহেদুর রহমান (ইসলামী আন্দোলন)।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-শাহেনা আকতার, ফাতেমা বেগম ও শামীমা আকতার। মোট ৩ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৪, ৫ ও ৬ নম্বর এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-ইয়াছমিন আকতার, রোকেয়া আক্তার কেয়া, জেসমিন আক্তার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার, রোকেয়া আক্তার কেয়া, চম্পা উদ্দীন। মোট ৭ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৭, ৮ ও ৯ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, জাহেদা আক্তার, ছালেহা আক্তার, শাহেনা ইয়াছমিন, শাহীনা আক্তার শাহীন। মোট ৭ জন।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১০, ১১ ও ১২ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-কোহিনুর ইসলাম ও নাছিমা আকতার। মোট ২ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-জাহিদুল ইসলাম, মো: রিয়াজ উদ্দিন, মোস্তাক আহমদ, এস.আই.এম আকতার কামাল আজাদ, এম. আবুল কাশেম, মো: আতিক উল্লাহ, রাহামত উল্লাহ, আবদুল মান্নান। মোট ৮ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ২ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-এম. জাফর আলম হেলালী, মোঃ সাহাব উদ্দিন, শাহাদুল আলম, নওশের আলী, আরমান সোহাগ তারেক, ফাতেমা শারমিন, মিজানুর রহমান ও শহীদ হোসেন সাইম। মোট ৮ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৩ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-আবুল হোসেন, করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম, আবু আদনান, মোঃ রাশেদুল হক ও মোহাম্মদ আমিনুল ইসলাম। মোট ৭ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৪ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-আবদু গফফার, মোঃ আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, এম. এ আবদুল মোনাফ সিকদার, মিজানুল করিম, মোঃ দিদারুল ইসলাম, আবদুল্লা আল মামুন রিয়াদ, নুরুল কবির, শামশুল আলম ও ওমর ফারুক। মোট ১০ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৫ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-নুরুল আলম, সাহাব উদ্দিন, মামুনুর রশিদ, শাখাওয়াত হোসাইন, মোঃ নুরুল ইসলাম, সাইফুল ইসলাম চৌধুরী, মোঃ হাসান আলী ও মোঃ হাসান আলী। মোট ৮ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৬ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-মোঃ জাবেদ মোস্তফা, ফজল করিম, মোঃ রিয়াজ মোর্শেদ, ওমর সিদ্দিক, কালু বড়ুয়া, মোঃ ফেরদৌস চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, নাজমুল করিম ও জসিম উদ্দিন। মোট ৯ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৭ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-ওসমান সরওয়ার টিপু, শামশুল আলম, মুহাম্মদ রশিদ, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, মোঃ সাফায়াত কামাল সৌরভ, মোঃ জাহেদুল হক ও জাফর আলম। মোট ৭ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৮ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-খোরশেদ আলম চৌধুরী, আমির উদ্দিন, বেলাল হোসেন, রাজ বিহারী দাশ, মারুফুল ইসলাম ও উজ্জল কর। মোট ৬ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ৯ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-জাহেদুল ইসলাম জাহেদ, মোঃ হেলাল উদ্দীন, এ.এইস.এম শাহজাহান ও মোঃ শওকত আলম। মোট ৪ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১০ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-সালাহ উদ্দিন, আনোয়ারুল আলম ও আবছার কামাল। মোট ৩ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১১ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-নুর মোহাম্মদ, মোঃ সেলিম রেজা, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, মোঃ শফিউল আলম, আহাম্মদ হোসেন, মোঃ নজরুল ইসলাম, রিদুয়ান রশিদ ও আশরাফ হোসেন হৃদয়। মোট ৯ জন।

সাধারণ ওয়ার্ড নম্বর ১২ এ মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন-এম.এ মনজুর, মোঃ এনামুল কবির, শামীম আহমদ, আবদুল শুক্কুর ও আনছারুল করিম। মোট ৫ জন।

কক্সবাজার পৌরসভা নির্বাচনে আগামী ১৬ মে মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৮ মে বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই, ২৫ মে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন এবং ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৯৫ হাজার ৩৮৬ জন ভোটার রয়েছে।

এদিকে, কক্সবাজার পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার স্বার্থে আচরণবিধি যথাযথভাবে প্রতিপালন করার জন্য কক্সবাজার জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এস. এম শাহাদাত হোসেন সম্ভাব্য সকল প্রার্থীর প্রতি অনুরোধ জানিয়েছেন। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।