প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানার ৫ তলা বিশিষ্ট নতুন শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন, ভারতের বেঙ্গলুরে অবস্থিত প্রসিদ্ধ আরবি বিশ্ববিদ্যালয় জামিয়া ইসলামিয়া মসীহুল উলুমের প্রতিষ্ঠাতা ও পরিচালক, বহু কিতাব রচয়িতা আল্লামা মুফতি শুয়াইবুল্লাহ খাঁন। এর পূর্বে তিনি এ মাদ্রাসার কিতাব বিভাগের সর্বোচ্চ জামাতের শিক্ষার্থীদের মিশকাত শরীফের দরস দেন। সেই সাথে শিক্ষক- শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহতও পেশ করেন।
রবিবার ( ১৫ জানুয়ারি), দুপুরে মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের বিশেষ আমন্ত্রণে তাশরীফ এনেছিলেন দেড়শতাধিক কিতাবের লেখক, বিদগ্ধ এ আলেমেদ্বীন।
নতুন শিক্ষা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের পরে তিনি মাদ্রাসার নির্মাণাধীন ৪ তলা বিশিষ্ট ছাত্রাবাস, ২ তলা বিশিষ্ট খাদ্য পরিষেবা ভবন, ৫ তলা বিশিষ্ট শিক্ষা ও প্রশাসনিক ভবনসহ পুরো মাদ্রাসা ক্যাম্পাস ঘুরে দেখেন। এসময় তিনি মাদ্রাসা পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের কর্মদক্ষতা ও বিচক্ষণতার ভূয়সি প্রশংসা করেন।
মুনাজাতকালে ইসলামী গবেষক আল্লামা শুয়াইবুল্লাহ খাঁন মিফতাহী মাদ্রাসার পড়ালেখা ও অবকাটামোগত উত্তরোত্তর উন্নতি ও প্রয়োজনীয় নির্মাণ সামগ্রীর সহজ সংগ্রহ, ব্যবস্থাপনাসহ মাদ্রাসার ছাত্র- শিক্ষক, শুভানুধ্যায়ী ও সর্বসাধারণের কল্যাণের জন্য মহান আল্লাহর কাছে বিশেষ দুআ করেন।
বিশেষ এ আয়োজনে জামিয়া এমদাদিয়া আজিজুল উলুম পোকখালীর পরিচালক মাওলানা আযীযুদ্দীন, আজিজুল উলুম মাদ্রাসার উস্তাযুল হাদীস মাওলানা আব্দুল খালেক কওছর, শিক্ষা পরিচালক মাওলানা শফিউল আলম, সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি দেলোয়ার হোছাইন, মাওলানা মুফতি আব্দুল হক, পোকখালী মাদ্রাসার শিক্ষক মাওলানা মোহাম্মদ ইউনুস, রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীর পরিচালক মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর ও মাদ্রাসার শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দসহ এলাকার দ্বীন অনুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।