আব্দুস সালাম, টেকনাফ:
কক্সবাজারের টেকনাফ সাবরাং ইউনিয়নের সিকদার পাড়া এলাকায় পুলিশ অভিযান চালিয়ে এক ডজনেরও বেশি মামলার আসামী ৫০ হাজার পিস ইয়াবাসহ মো. রাসেল (৩১) নামে এক দূর্ধর্ষ মাদক কারবারীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারী) ভোর সাড়ে ৫ টার দিকে টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ড সিকদার পাড়া সাকিনস্থ ধৃত আসামী রাসেলের বসত-ঘর সংলগ্ন টিনের ছাউনির নিচে কাঠের স্তুপ থেকে ৫০ হাজার ইয়াবাসহ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল হালিম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১০ জানুয়ারী) ভোর সাড়ে ৫ টার দিকে টেকনাফ মডেল থানা পুলিশের একটি চৌকষ দল বিশেষ অভিযান পরিচালনা করে টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ড সিকদার পাড়া এলাকার মৌলভী আবদুল গফুরের ছেলে
মো. রাসেল (৩১) এর দখল থেকে মোট ৫০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু শেষে পুলিশি প্রহরায় কক্সবাজার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য যে, ধৃত আসামী একজন পেশারদার অপরাধী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানার সিডিএমএস পর্যালোচনা করে এক ডজনের বেশি মামলা রয়েছে।
১। টেকনাফ থানার,এফআইআর নং-৭৯/২৭২, তারিখ- ২৪ মার্চ, ২০২২,জি আর নং-২৭২, তারিখ- ২৪ মার্চ, ২০২২, ধারা- ৩৬(১) সারণির ১০(গ)/৪১/২৬(১) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮। ২। টেকনাফ থানার ,এফআইআর নং-৪২/৪২, তারিখ- ১১ জানুয়ারি, ২০২২, জি আর নং-৪২, তারিখ- ১১ জানুয়ারি, ২০২২,ধারা- ৩৬(১) সারণির ১০(গ)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮। ৩। লোহাগাড়া থানার ,এফআইআর নং-১৫/৩১৬, তারিখ- ১৪ আগস্ট, ২০২২, জি আর নং-৩১৬/২২, তারিখ- ১৪ আগস্ট, ২০২২, ধারা- ৩৬(১) সারণির ১০(গ)/৩৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮। ৪। টেকনাফ থানার ,এফআইআর নং-১৩, তারিখ- ০৫ অক্টোবর, ২০২২, জি আর নং-৯০৬, তারিখ- ০৫ অক্টোবর, ২০২২, ধারা- ৭/৮ ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইন; তৎসহ ৩০৪/৩৪ পেনাল কোড-১৮৬০। ৫। টেকনাফ থানার ,এফআইআর নং-১৯/৬৪১, তারিখ- ০৪ আগস্ট, ২০২১, ধারা
-১৮৬/৩৪১/৩৩২/৩৩৩/৩৫৩/২২৫/৩৪ পেনাল কোড-১৮৬০। ৬। টেকনাফ থানার ,এফআইআর নং-৫৪/১৩৬, তারিখ- ২২ ফেব্রুয়ারি, ২০২১,ধারা- ১৪৩/৩২৩/৩২৬/৩০৭ পেনাল কোড-১৮৬০। ৭। টেকনাফ থানার ,এফআইআর নং-১০৩/৭৪২, তারিখ- ২৫ নভেম্বর, ২০১৮; ধারা- ১৯-a/১৯(f) ১৮৭৮ সালের অস্ত্র আইন। ৮। টেকনাফ থানার ,এফআইআর নং-১০৪/৭৪৩, তারিখ- ২৫ নভেম্বর, ২০১৮; ধারা- ১৯(১) এর ৯(খ)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন। ৯। টেকনাফ থানার ,এফআইআর নং-১০৫/৭৪৪, তারিখ- ২৫ নভেম্বর, ২০১৮; ধারা- ১৮৬/৩৩২/৩৩৩/৩৫৩/৩০২/৩৪ পেনাল কোড-১৮৬০। ১০। টেকনাফ থানার ,এফআইআর নং-৩২/৩১৫, তারিখ- ২৩ জুন, ২০১৮; ধারা- ১৯(১) এর ৯(খ)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন। ১১। টেকনাফ থানার ,এফআইআর নং-৫৫, তারিখ- ২৭ ডিসেম্বর, ২০১৪; ধারা- ৪৪৮/৩২৩/৩১৬/৩০৭/৩৮০/৫০৬ পেনাল কোড-১৮৬০। ১২। টেকনাফ থানার ,এফআইআর নং-৫৭, তারিখ- ২২ অক্টোবর, ২০১৪,জি আর নং-৬০৩, তারিখ- ২২ অক্টোবর, ২০১৪; ধারা-১৯(১) এর ৯(খ) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলা সমূহের তথ্য পাওয়া যায়। এছাড়াও তার বিরুদ্ধে মানব পাচার মামলা ৪৪/১৯, জিআর-২৩২/১৪, টেকনাফ থানার মামলা-৩৮, তাং-২০/০৫/২০১৪, ধারা-২০১২ সালের মানব পাচার আইন এর ৭/৮ সংক্রান্তে গ্রেফতারী পরোয়ানা মূলতবী রয়েছে।