সংবাদ বিজ্ঞপ্তি :
জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত জবাবদিহিমূলক অগ্রসর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখার বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৭ জানুয়ারী) বিকালে জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযাগোযাগে ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস। তিনি বলেন, “উন্নয়ন হতে হবে জনগণের জন্য। উন্নয়ন মানে মাথা পিছু আয় না। উন্নয়ন হচ্ছে ভোটের অধিকার, নারী ও সংবাদপত্রের স্বাধীনতা। সংবিধানে আছে রাষ্ট্রের মালিক হবে জনগণ। কিন্তু তা হয়নি, বাংলাদেশ এখন আমলাতান্ত্রিক রাষ্ট্র। আমরা চাই বাংলাদেশ বহু জাতি, বহু ধর্ম, বহু ভাষা এবং বহু সংস্কৃতি একটা বৈচিত্র্যপূর্ণ রাষ্ট্র হবে। এখানে সব ধর্মের মানুষের সমান অধিকার থাকতে হবে। মনে রাখতে হবে সাম্প্রদায়িক শক্তির সাথে কখনো আপোষ করা যাবে না। অসাম্প্রদায়িক, বৈষম্যহীন, শোষনমুক্ত সমাজ বিনির্মানের প্রত্যয়ে সব শ্রেণী—পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।” তিনি আরও বলেন, যারা আন্দোলনের জন্য রক্ত দিতে পারে ও শহীদ হতে পারে তা কখনো বৃথা যায় না। তাদের জয় আসবেই।”

সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখার সভাপতি শামসুল আলম কেলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমদ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা কক্সবাজারের সভাপতি প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ—কমিটির সদস্য এডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা, স্বপ্নের সিঁড়ির প্রধান সমন্বয়ক সাবেক প্যানেল চেয়ারম্যান সিরাজুল হক ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ।

সভায় আরও বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজারের সহ—সভাপতি মাহবুবুল আলম, জাহেদ উল্লাহ, রামু উপজেলার আহ্বায়ক মাস্টার মোহাম্মদ আলম, বাপা কক্সবাজারের সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম, সাংগঠনিক সম্পাদক এইচ,এম নজরুল ইসলাম, সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি আজিজ রাসেল ও স্বপ্নের সিঁড়ির সাধারণ সম্পাদক আরাফাত সাইফুল আদর।

এসময় সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজারের যুগ্ম সাধারণ সম্পাদক তামজিদ পাশা, সামাজিক—সাংস্কৃতিকসহ বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আগামী ৩ বছরের জন্য সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজারের নতুন কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ঘোষিত কমিটিতে শামসুল আলম কেলু সভাপতি, শহীদুল ইসলাম নির্বাহী সভাপতি, কাজী তামজিদ পাশা সাধারণ সম্পাদক ও মনোয়ারা মনি যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।