মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট নারীনেত্রী নাজনীন সরওয়ার কাবেরী’র দেহে শনাক্ত করা ‘স্পাইন টিউমার’ অপারেশন করা হবে আজ সোমবার ২১ ফেব্রুয়ারী ভারতের দিল্লি’র এ্যাপলো ইন্দোপ্রাস্থা হাসপাতালে। প্রখ্যাত স্পাইন নিউরোসার্জন ডা. সুধীর ত্যাগী’র নেতৃত্বকে গঠিত একটি সমন্বিত চিকিৎসক টিম এই স্পর্শকাতর অপারেশন করবেন বলে জানা গেছে।

সম্প্রতি এমআরআই পরীক্ষা করে মানবিক রাজনীতিবিদ নাজনীন সরওয়ার কাবেরী’র দেহে টিউমারটি শনাক্ত করা হয়। শরীরের স্পর্শকাতর স্থান স্পাইনালে শনাক্ত করা টিউমারটির ব্যাসার্ধ ৭.৯ সেন্টিমিটার।

নির্যাতিত মানুষের আশ্রয়স্থল, অধিকার বঞ্চিত মানুষের আশার প্রদীপ নাজনীন সরওয়ার কাবেরী জানান, ছোটকাল থেকে তাঁর খুব একটা অসুখ বিসুখ হয়নি। কিন্তু গত বছর দু’য়েক আগে থেকে তিনি দূর্বল ও শরীরে ব্যথা অনুভব করতে থাকেন। সামাজিক বিভিন্ন জটিল পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে চিকিৎসা করার সুযোগ হয়ে উঠেনি তাঁর। তাঁর দেহে স্পাইন টিউমারটি বাসা বাঁধা শুরু করার পর তিনি ক্রমাগত শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন।

সাবেক সংসদ সদস্য, সাবেক রাষ্ট্রদূত মরহুম অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরীর কন্যা, বিশিষ্ট রাজনীতিবিদ, মহকুমা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আবছার কামাল চৌধুরীর পুত্রবধূ, খেটে খাওয়া নারী পুরুষের প্রাণের মানুষ নাজনীন সরওয়ার কাবেরী তাঁর অপারেশন সফল হওয়ার জন্য মহান আল্লাহর অসীম রহমত, সবার কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

মজলুম মানুষের সারথি, প্রতিবাদী কন্ঠস্বর নাজনীন সরওয়ার কাবেরী তাঁর অপারেশন নিয়ে নিজস্ব ফেসবুক আইডি-তে রোববার ২০ ফেব্রুয়ারী একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসটি কমেন্ট, লাইক, শেয়ারে ভরে গেছে। নিম্মে স্ট্যাটাসটি তুলে ধরা হলো :
“সুহৃদ,
আগামী ২১শে ফেব্রুয়ারী ২০২২ সকালে এ্যাপলো দিল্লী ইন্দোপ্রাস্থাতে আমার স্পাইন টিউমার অপারেশন হচ্ছে বিশিষ্ট নিউরোসার্জন ডক্টর সুধীর ত্যাগীর তত্বাবধানে।
আপনাদের দোয়া পাথেয় হয়ে থাকবে।
ভালো থাকুন।
ইনশাআল্লাহ দেখা হবে।
-নাজনীন সরওয়ার কাবেরী।
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ আওয়ামীলীগ
জেলা-কক্সবাজার।”