আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের উখিয়া পালংখালীতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে সাড়ে ৩ লাখ ইয়াবা, বিদেশী মদ ও অটোরিক্সা (সিএনজি) সহ এক নারী ও তিন পুরুষসহ ৪জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, উপজেলার পালংখালী ইউনিয়নের গয়ালমারা এলাকার গুরা মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৩৮), পশ্চিম পালংখালীর আব্দুর রহিমের ছেলে রেয়াজুল করিম বাপ্পী (১৮), বটতলী এলাকার আব্দুস সালামের ছেলে সাখাওয়াত হোসেন মোল্লা (২২) এবং মৃত সোনা আলীর ছেলে জয়নাল উদ্দিন (২৬)।

রবিবার (৭ নভেম্বর) রাতে র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (অপস এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এ তথ্যটি নিশ্চিত করেছেন।
তিনি জানান, রবিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর চৌকষ একটি আভিযানিক দল বড় ধরনের মাদকের চালান পাচারকালে উখিয়ার পালংখালী গয়ালমারা এলাকার জনৈক গুরা মিয়ার বাড়িতে অভিযানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় চারজনকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়। পরে আটককৃতদের স্বীকারোক্তি মতে বাড়িতে তল্লাশী চালিয়ে ৩ লাখ ৫০হাজার ইয়াবা, ১১ বোতল হুইস্কি, ১৫ক্যান বিয়ার এবং মাদক বহনে ব্যবহৃত একটি অটোরিক্সা (সিএনজি) জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত বাড়ির মালিক গুরা মিয়াকে পলাতক আসামী করা হয়।

তিনি আরো জানান,জব্দকৃত ইয়াবা ও বিদেশী মদসহ আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর উখিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।