হারুনর রশিদ মহেশখালী :

মহেশখালী উপজেলাতে শক্তিশালী টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়- ক্ষতি হয়েছে। ১৪জুন বৃহস্পতিবার দুপুর ১টার সময় দক্ষিণ দিক থেকে হঠাৎ মেঘাচন্ন আকাশ থেকে ধোয়া আকৃতির টর্নেডো এসে মহেশখালী পৌরসভার মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়,পৌরসভা ৩নং ওয়ার্ড এর মিনুয়ারা বেগম,আনোয়ারা ,জাফর আলম,আব্দুল নবী,আরিফ উল্লাহ,আমান উল্লাহ,এরশাদ উল্লাহ,করিম দার,হরাত উল্লাহ এবং শহিদুল্লার মাঠির দেয়ালে তৈরি পলিথিনির ছাউনি টর্নেডোর আঘাতে বিধ্বস্থ হয়।

মহেশখালী পৌরসভার সাবেক মেয়র এবং মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আজম বলেন,ভয়াবহ টর্নেডোর আঘাতে অত্র বিদ্যালয়ের ছাত্রবাস এবং ক্লাসরুম কক্ষের উপর অর্ধশত বয়সী মেহগুনি সহ বিভিন্ন রকমের গাছ শেকট উল্টে ধুমড়ে মোছড়ে পড়ে। আর এতে বিদ্যালয় এর ক্ষয়- ক্ষতি হয়েছে প্রায় ২০লক্ষাধিক টাকার। ক্ষতিগ্রস্থ বিদ্যালয় পরিদর্শনকালে তিনি আরো বলেন,ভয়াবহ টর্নেডোর আঘাতে অত্র বিদ্যালয় ছাড়া ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের মাঠির তৈরি কাঁচা ঘর এর টিন ও পলিথিনের ছাউনি উড়ে গিয়ে হাজার হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

পৌরসভার ৩নং ওয়ার্ড এর বাসিন্দা আব্দুল নবী জানান,হঠাৎ দক্ষিণ দিক থেকে টর্নেডো এসে বাড়ির টিনের ছাউনি এবং ঘেরা বেড়া ধুমড়ে মোছড়ে মুহুর্তে ক্ষতি করে চলে যায় টর্নেডো।

এই ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,টর্নেডোর আঘাতের খবর পেয়ে ক্ষতিগ্রস্থ এলাকার খোজ খবর নেওয়া হয়েছ্।ে বসত বাড়ির ক্ষয়-ক্ষতি হলে ও প্রাণে রক্ষা পায় লোকজন।