সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে বালুকাতটে শুক্রবার থেকে শুরু হয়েছে পাঁচদিনব্যাপী ‘সমুদ্র বই উৎসব’। শিল্প-সংস্কৃতি এবং বই বিপণন প্রতিষ্ঠান ইষ্টিশন’র প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষে ওই সংগঠনের উদ্যোগে ওই বই মেলায় দেশের ১০টি শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। বই মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

সন্ধ্যায় সৈকতের বালুকাতটের উন্মুক্ত মঞ্চে বই মেলার উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আমিন আল পারভেজ। কক্সবাজার সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোঃ নজিবুল ইসলামের সভাপতিত্বে ও কবি মানিক বৈরাগী সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন দ্য ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার, কক্সবাজারের জ্যেষ্ঠ সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, কবি-লেখক আলম তৌহিদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইষ্টিশন’র পরিচালক অনুরণন সিফাত।

বই মেলা উপলক্ষ্যে মেলা প্রাঙ্গনে শিশুদের আঁকা চিত্র প্রদর্শনীর ও উদ্বোধন করা হয়। বই মেলা প্রাঙ্গনে সমুদ্র ও পরিবেশ রক্ষা এবং সমুদ্র সৈকতকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানিয়ে বিশিষ্ট ব্যক্তিদের স্বাক্ষরযুক্ত বক্তব্য প্রদর্শন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানের পর আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় দেশি-বিদেশি বিপুল সংখ্যক পর্যটকের আগমন ঘটে।