শেফাইল উদ্দিন:

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠছে। প্রায় দুই মাস ধরে চলছে অতিরিক্ত লোডশেডিং ও লো-ভোল্টেজের ভেলকিবাজি। দিন-রাতে প্রায় অর্ধশতবার বিদ্যুৎ যাওয়া-আসা করছে। এতে দুর্ভোগ পোহাচ্ছে সর্বস্থরের জনগন। অন্যদিকে অচল হয়ে পড়েছে বিদ্যুৎ নির্ভরশীল ব্যবসা-বানিজ্য।

ঈদগাঁও বাজারের এনাম প্লাসের সত্বাধিকারী নাজিম উদ্দিন জানান,লো ভোল্টেজ ও লোডশেডিংয়ের কারণে ব্যবসা প্রতিষ্ঠানে এসি ,ফ্যান বন্ধ হয়ে গেছে । ঈদগাঁও পল্লী বিদ্যুৎ অফিসে এ বিষয়ে অভিযোগ করলে উল্টো হুমকি দিচ্ছে এরা।
বাজারের রহমানিয়া গিফ্ট এর সত্বাধিকারী জাগির পাডা এলাকার তরুণ ব্যবসায়ী ওয়াহিদুর রহমান জানান,বাডিতে মটর,ফ্যান চলে না ।রাতে প্রচন্ড গরমে ঘুমাতে পারে না কেউ। বাজারের মধুবনের তারেক,ব্যবসায়ী আজিজসহ সকলের একই অভিযোগ।
এ ব্যাপারে ঈদগাও পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের ডিজিএম রুপন ভট্টাচার্যের সাথে কথা হলে জানান, মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ চলমান এবং রেললাইনে প্রকল্পে ১ লক্ষ ৩২হাজার কেভি বিদ্যুৎ লাইনের খুটি স্থানান্তর কাজ চলমান থাকায় এ সমস্যা দেখা দিয়েছে । আগামী ৭৯ দিন পর্যন্ত এ সমস্য থাকবে ।
, কিছু কিছু এলাকায় রহস্যজনক কারণে বিদ্যুৎ সরবরাহ ঠিক থাকলেও লো ভোল্টেজ ও লোডশেডিংয়ের কবলে থাকা ঈদগাওবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।